বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জন্মদিনে নানা শ্রেণির মানুষের ভালো বাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা মোঃ রুস্তুম আলী জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত যুবলীগের নেতা মোঃ আলমগীর হোসেন ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু শীতার্ত মানুষের ঘরে ঘরে কম্বল পৌঁছে দিচ্ছেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম পর্ব ৫৮: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা বাঙ্গালীর মাতৃভাষা আন্দোলন সংস্কৃতি রক্ষা স্বাধীকার স্বাধীনতা ও বর্তমান উন্নয়ন প্রেক্ষাপট সন্ত্রাসী সংগঠন হুজিবি প্রধানসহ গ্রেফতার ৬; বড় হামলার পরিকল্পনা ছিল, বলছে সিটিটিসি গ্যাসে ভাসছে ভোলা, কঠিন হচ্ছে তোলা কর্ণেল (অব) শওকত আলীর ৮৬তম জন্মবার্ষিকীতে আবু সাঈদ তালুকদারের বিনম্র শ্রদ্ধা মিলেমিশে এ জীবনঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল

পদ্মাসেতুর একটা স্পেন, যোরাতালির সংযোগ, বিশ্ব ব্যাংকের দালালদের দরবে রাজনীতি ও অর্থনীতির

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ৯৬ দেখা হয়েছে

জনাব রবিউল আলমঃ বাংলাদেশ আমরা দেখেছি জর্ন্মলগ্ন থেকে। যারা আমার মত করে দেখেছেন, তাদেরকে বুজিয়ে বলার প্রয়োজন নাই। আমি আমার চোখকে বিশ্বাস করাতে পারছিনা এই বাংলাদেশ আমার কল্পনাও আসে নাই। যারা দেখতে পান না, তাদেরকে চোখে আঙুল দিয়েও দেখানো যাবেনা, মেট্রোরেল চলার জন্য প্রস্তুত, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চুল্লী ও জেনারেট এসে গেছে,মিরসরাই অর্থনীতি অঞ্চল, মাদার বাড়ী গভির সমুদ্র বন্দর, এলএনজি গ্যাস আর কি চাই একটা দেশের জন্য আর কি আশা করে জনগন একটি সরকারের কাছে ? তার পরেও কর্ণফুলি ট্রানেল,পায়রা বন্দর যমুনায় রেলসেতু, চট্রোগ্রাম কক্সবাজার হাই এক্সপ্রেস রোড। চোর লাইন সিক্সে লাইন রোড অগুনিত। আমি আর উন্নয়নের তালিকা দিতে পারছিনা। যোরাতালির পদ্মাসেতু সংযোগের জন্য আর মাত্র একটা স্পেন বাকী। সংযোগটা কম্পিলিট হলে বিশ্ব ব্যাংকের দালালেরা কি বলবেন। এবার কি আপনারা আর কোনো অপরাজনীতি বেছে নিবেন ? মুর্তি আর ভাস্কর্যের রাজনীতি চলছে। রোহিঙ্গা নিয়ে রাজনীতি ও মাদকের মরন ছুবল থেকে বাচার ও বাচানোর জন্য চেষ্টা করছি। ধর্ম নিয়ে রাজনীতি বোথা হয়ে আসছে। এখন আর বিশ্ব ব্যাংকের টাকার প্রয়োজন হয় না বাংলাদেশের। বিশ্ব ব্যাংকের প্রয়োজন হয় বাংলাদেশের। দালালদের গুরুত্ব ও প্রয়োজনীয়তা কমে আসছে। টাকা চাই টাকা রাস্তার ফেরিওলাদের মত গলা ফাটিয়ে চিক্কার করছে বিশ্ব ব্যাংক। পদ্মাসেতু কত কিছুইনা শিখালো, শিহ্মা দিলো শেখ হাসিনা বিশ্বকে, বিশ্ব ব্যাংক ও বিশ্ব ব্যাংকের দালালদের কে। কি বলবেন ? এবার হয়তো আপনাদেরকে পেয়ে বসবে অপরাজনীতি ও অপ অর্থনীতির রোগ।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102