শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কারিগরি শিক্ষা: শিক্ষা উপমন্ত্রী নওফেল ইভিএম পেশীশক্তিকে প্রতিরোধে সহায়ক, দিনের ভোট দিনের জন্য মুলমন্ত্র ৩৩ নং ওয়ার্ড বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আলোচনায় শেখ মোঃ জহিরুল ইসলাম অপু বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণের ব্যবস্হা করেছে বাংলাদেশ ডেন্টাল হেলথ সোসাইটি কেন্দ্রীয় কমিটির ৩১ নং ওয়ার্ড বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আলোচনায় সাজেদুল হক খান রনি স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে লায়ন এম এ লতিফ’র শোক স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে নুরে আলম সিদ্দিকী হক’র শোক

পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৯৫ দেখা হয়েছে

অনলাইন ডেস্ক

নিজের স্বাস্থ্যগত কারণে পদত্যাগের ঘোষণা দিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। আজ ২৮ আগস্ট ২০২০ রোজ  শুক্রবার তিনি নিজেই সংবাদমাধ্যমে জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে দায়িত্ব থেকে নিজেকে প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বেশ কয়েক বছর ধরে আলসারেটিভ কোলাইটিস, অন্ত্রের একটি প্রদাহজনক রোগে ভুগছেন। কিন্তু সম্প্রতি তার অবস্থা আরও খারাপ হয়েছে বলে মনে করা হচ্ছে। ৬৫ বছর বয়সী শিনজো আবে জাপানের ইতিহাসে সবচেয়ে দীর্ঘকালীন প্রধানমন্ত্রী।

শুক্রবার টোকিওতে সংবাদ সম্মেলন করে শিনজো আবে বলেন, যদিও আমার দায়িত্বের মেয়াদ আরও এক বছর রয়ে গেছে। এবং আমার আরও অনেক চ্যালেঞ্জ মোকোবিলা করার কথা। কিন্ত আমি সিদ্ধান্ত নিয়েছি দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়ার। এসময় তিনি জনগণের কাছে ক্ষমা চাওয়ার কথা বলেন দায়িত্ব পালেন ‘অক্ষম’ হওয়ার কারণে।

শুক্রবার জাপানের জাতীয় সংবাদ সংস্থা এনএইচকে’র বরাত দিয়ে বিবিসি ও সিএনএনের প্রতিবেদনেও এ তথ্য জানানো হয়েছে। জাপানের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বেশ কিছুদিন ধরেই প্রধানমন্ত্রী শিনজো আবের শারীরিক অবস্থা ভালো নয়। মাঝে মধ্যে জ্বর আসছে ও শরীরও দুর্বল হয়ে পড়ছে। ফলে গত কয়েকদিনের মধ্যে দুইবার হাসপাতালেও যেতে হয়েছে তাকে।

তখনই তার পদত্যাগের বিষয়ে গুঞ্জন তৈরি হয়। শুক্রবার সেই গুঞ্জন স্পষ্ট করে এনএইচকে জানায়, প্রধানমন্ত্রী আবের শারীরিক অবস্থা ভালো নয়। যত দিন যাচ্ছে, ততই খারাপ হচ্ছে। ফলে দেশের নেতৃত্বে সমস্যা হচ্ছে বলে তিনি মনে করছেন। তাই দেশের উন্নয়নের স্বার্থে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102