বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

নূরকে অবাঞ্ছিত ঘোষণা, ছাত্র অধিকার পরিষদের একাংশের নতুন কমিটি গঠন

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ১৩৮ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে সংগঠনের একাংশ ২২ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে।

আহ্বায়ক হিসেবে এ পি এম সোহেল ও সদস্য সচিব হিসেবে ইসমাঈল সম্রাটের নাম রাখা হয়েছে।

আজ ১৫ অক্টোবর ২০২০ রোজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে তারা এই ঘোষণা দেন। আগের ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ নামেই তারা নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

ছাত্র অধিকার পরিষদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য থেকে সরে গিয়ে মানুষের আবেগ ও বিশ্বাস নিয়ে নোংরা রাজনীতি, আর্থিক অস্বচ্ছতা, স্বেচ্ছাচারিতা, অগণতান্ত্রিকভাবে সংগঠন পরিচালনা, ত্যাগী ও দুঃসময়ের সহযোদ্ধাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে অবমূল্যায়ন করা এবং সম্প্রতি ঢাবি শিক্ষার্থী ধর্ষণের মামলাকে কেন্দ্র করে নোংরা রাজনীতিকিকরণের অপচেষ্টার প্রতিবাদ ও সাংগঠনিক সংস্কারের উদ্দেশে তারা সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলনে বক্তারা, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের অভ্যন্তরীণ কোন্দল, নীতি-নৈতিকতার আচরণ, তৃণমূলকে অবমূল্যায়ন, ত্যাগীদের ও পুরাতন নেতাদের বহিষ্কার, নারী কেলেঙ্কারি, ঢাবি সিন্ডিকেটের আধিপত্য, রাজনৈতিক দল গঠনের প্রতিবাদ করেন। এছাড়া, সংগঠনের নাম সংক্ষিপ্তের বিরোধিতা ও ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় ছাত্র অধিকার পরিষদের নেতাদের সংশ্লিষ্টতার তথ্য তুলে ধরেন।

সংগঠন যে উদ্দেশে প্রতিষ্ঠিত হয়েছিল তা থেকে দূরে চলে যাওয়ার জন্য এই সংগঠন করা হয় বলে সংবাদ সম্মেলনে উপস্থিত বক্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে এ বছরের ৪ মে এ পি ম সোহেলকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ থেকে বহিষ্কার করা হয়।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102