April 14, 2024, 5:02 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নুরে আলম সিদ্দিকী হক কে নিয়ে একজন রাজনৈতিক বিশ্লেষকের মুল্যায়ন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, February 26, 2024
  • 5087 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ রাজবাড়ী-২ আসনের এই সময়ের আলোচিত রাজনীতিবিদ বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকী হক সাহেবকে নিয়ে একজন রাজনৈতিক বিশ্লেষকের মুল্যায়ন।

(১) বর্তমান দ্বাদশ জাতীয় সংসদে ৩শত জন নির্বাচিত এমপি আছেন এবং তাদের ৩০০ জন নিকটতম প্রতিদ্বন্দ্বী আছেন। যেহেতু নুরে আলম সিদ্দিকী হক তিন’শ জন নিকটতম প্রতিদ্বন্দ্বীর একজন, সুতরাং বাংলাদেশে প্রায় ১৮ কোটি মানুষের মধ্যে ৬০০ জন জাতীয় রাজনৈতিক গুরুত্বপূর্ণ ব্যাক্তির একজন হলেন নুরে আলম সিদ্দিকী হক।

(২) বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদে বর্তমান ২৫ জন পূর্ণ মন্ত্রী আছেন এবং সংসদ নির্বাচনে তাদের প্রত্যেকের একজন নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন। জনাব নুরে আলম সিদ্দিকী হক একজন পূর্নমন্ত্রীর সাথে প্রতিযোগিতা করে নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন। সেই হিসাব বাংলাদেশ সরকারের ৫০ জন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তির মধ্যে নুরে আলম সিদ্দিকী হক একজন।

(৩.) রাজবাড়ী জেলায় দুইটি সংসদীয় আসনে দুইজন নির্বাচিত এমপি আছেন এবং দুইটি আসনেই ২ জন নিকটতম প্রতিদ্বন্দ্বী আছেন। সেই হিসাবে রাজবাড়ী জেলায় ৪ জন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তির মধ্যে জনাব নুরে আলম সিদ্দিকী হক একজন।

(৪) রাজবাড়ী-২ আসনে (পাংশা-বালিয়াকান্দি ও কালুখালী) জনাব জিল্লুল হাকিম সরকারী ঘোষণায় নির্বাচিত এমপি ও বর্তমান রেলমন্ত্রী,এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জনাব নুরে আলম সিদ্দিকী হক। সুতরাং রাজবাড়ী-২ আসনের প্রায় ৬ লক্ষ ভোটার ও ১২ লক্ষ সর্বশ্রেনীর জনগনের মধ্যে দুইজন রাজনৈতিক গুরুত্বপূর্ণ ব্যাক্তির একজন হচ্ছেন জননেতা নুরে আলম সিদ্দিকী হক। একজন রাজনৈতিক বিশ্লেষকের ভাবনায় সত্যি অসাধারণ মুল্যায়ন। তবে জনগনের নিকট আলোর মত পরিস্কার যে বিগত সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনে নির্বাচন কমিশন ঘোষিত কিছুটা অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে দৃঢ়তার সাথে বলতে পারি, সময়ের সাহসী সন্তান, নুরে আলম সিদ্দিকী হক এবার দ্বাদশ জাতীয় সংসদের নিশ্চিত এমপি হতেন।

আপনারা বিশ্বাস করেন অথবা নাই করেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী গভীর ষড়যন্ত্র ও এলাকার কিছু সুবিধাবাধী নেতাদের হাজারো বেঈমানী কারনে সংসদ নির্বাচনে পরাজিত হলেও, প্রকৃত পক্ষে রাজবাড়ী-২ আসনের সর্বস্তরের জনগনের কাছে জনতার এমপি নুরে আলম সিদ্দিকী হক।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102