সোমবার, ০৪ জুলাই ২০২২, ০১:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন

নাজমার আত্নহত্যা প্রধান মন্ত্রীর মানবিক দান গৃহহীন প্রকল্প কী ঘুষ মুক্ত হবে?”

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৮৯ দেখা হয়েছে

জনাব রবিউল আলমঃ আমরা মানুষ হবো কবে ? কবে মানবিক হবো ? এতো সুন্দর দেশে, সুন্দর পতাকা, জাতি, ভাষা, সংস্কৃতি। গান কবিতা, মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য: দান প্রতিদানের মানবতায় বিশ্বকে আমরা উদাহরণ দিতে পারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। আমাদের পারমাণবিক বোমা নাই, তার চেয়ে শক্তিধর মন আছে বিশ্বকে তার লাগাতে পারি নিজের সামনে থাকা খাদ্য কে ভাগ করে খেয়ে। বাঙালী জাতির অনেক ইতিহাস আছে, আছে ঐতিহ্য। অনেক জমিদার, জমিদারী ত্যাগ করেছে, জাতির জনক নিজের ঘর থেকে লুকিয়ে অসহায় মানুষের সহায় হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রের কাঠামো গঠনের পাশাপাশি মানব উন্নয়নে গৃহহীন পরিবারকে গৃহদানের প্রকল্প গ্রহন করেছেন। প্রাথমিক প্রর্যায় ৭ লহ্ম পরিবারের জন্য, প্রর্যাক্রমে বাংলার একটি পরিবারকেও গৃহহীন থাকতে হবে না, ঘোষণা করেছেন। নাজমা পাগলী জীবন দিয়ে, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়ে গেলেন মাননীয় প্রধানমন্ত্রী আপনার মহানুভবতার দান, মানবিকতাকে ও চাটার দল বিনিময় করতাছে। আমি বিশ্বাস করি মজিব আদর্শ কিছুটা বুকের মাঝে থাকলে এই অমানবিক কাজগুলো করতে পারেন না। তবে কারা এই অমানবিক চেয়ারম্যান মেম্বার কাউন্সিলর ? এমপি মন্ত্রী ও প্রশাসন কী অন্ধ হয়ে আছেন ? প্রতিটি ঘর কী শেখ হাসিনার পহ্মে সম্ভব গরিব দুঃখী মানুষের হাতে বুজিয়ে দেওয়া। ইতিমধ্যে অভিযোগ আসছে অন্যের জমি জবরদখল হচ্ছে, নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হচ্ছে, অনিয়মিত বরাদ্দ, প্রকৃত গরিব মানুষের পরিবর্তে আত্নীয় করন করা হচ্ছে। টাকার বিনিময় নামজা জীবন দিয়ে প্রমান করে গেলেন। প্রশাসনের, এলাকার অনেকেরই জানা : নাজমা ঘরের জন্য ঘুরতে ঘুরতে গজারিয়া আকাশ বাতাশ, নদীনালাকেও সাহ্মী রেখে গেছে মেম্বার আব্দুর রশিদের মাধ্যমে চেয়ারম্যান আবু তালেব কে পঞ্চাশ হাজার টাকা দিয়েছিলেন। নিলজ্জ চেয়ারম্যান না-কি জানেন ছেলের সাথে ঝগড়া করে নাজমা আত্মহত্যা করেছে। আর কত চেয়ারম্যান মেম্বার কাউন্সিলররা এই নাজমাদেরকে আত্মহত্যার জন্য উদ্ভুদ্ধ করছেন, করতাছেন ? মাননীয় প্রধানমন্ত্রী আমি বিশ্বাস করি ইতিমধ্যে আপনি নজরে নিয়েছেন। আপনাকে নজরে রাখতে হবে মনোনয়ন মনোনীত করার আগে, পদপদবী দেওয়ার আগে। মজিব জন্মশতবার্ষিকী আমরা পরিপূর্ণ ভাবে পালন করতে পারিনি করোনা জন্য। কমিটি গঠনে এর কিছুটা বিঘ্ন ঘটতে পারে। অনেক মোটা, অনেক অর্থশালী নয়, মুখমণ্ডল মলিন হলেও চলবে, যদি মজিব আদর্শ থাকে বুকে। না হয় নাজমাদের জীবন মুল্যহীন। আপনার মানবতা মানবিক দেশপ্রেম ও দেশের উন্নয়ন চেয়ারম্যান মেম্বার কাউন্সিলররা ভুলোণ্ডিত করবেই। মাদক ব্যবসায়ী, টেণ্ডারবাজ, ক্যাসিনো, প্রশাসনের আমলা কামলারা প্রতিবন্ধকতা সৃষ্টি করবেই। জাতির পিতার সেই বানী মিথ্যে হতে পারে না। সবাই পাইছে সোনার হ্মনি,আমি পাইছি চোরের হ্মনি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আপনাকে কিন্তু বাংলার মানুষের আপনার পিতার মত নরম মনের মানুষ মনে করেন না। পিতার হত্যার পরে, পিতাকে হারিয়ে দায়ীত্ব পালনে আপনাকে অনেক মির্জাফরকে মোকাবেলা করতে হয়েছে। অনেক রথী মহারথী নেতা বুজতে পেরেছেন, বাঘে ধরলে ছাড়ে, শেখ হাসিনা ধরলে ছাড়ে না। আমরা চাই নাজমা পাগলীর মতো আর কারো ঘরের জন্য জীবন ও টাকা দিতে হবে না।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102