বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নারী নেতৃত্ব বিশ্বকে উজ্জ্বল করেছে, ইডেন করেছে কলংকৃত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে নুরে আলম সিদ্দিকী হক শুভেচ্ছা রাজধানী মোহাম্মদপুর থানার ৩৩ নং ওয়ার্ড কৃষক লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত নদ-নদী রক্ষায় পানি লুন্ঠন ঠেকাতে হবে : বাংলাদেশ ন্যাপ লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন ঝিনাইদহে সাপের কামড়ে প্রধান শিক্ষকের মৃত্যু মহা মায়া দুর্গার আগমন উপলক্ষে মন্দিরে মন্দিরে হিন্দু সম্প্রদায়ের মহা প্রস্তুতি বিএনপি কতকাল আওয়ামী লীগের খেলার পুতুল হবে? রাজনীতির জন্য নিজস্ব কিছু অর্জন থাকতে হবে  ক্রিড়াঙ্গনের নিলজ্জ্বতা আবার দেখতে হলো বাঙালি জাতিকে ব্যাক্তিত্ব ছাড়া নেতৃত্ব, জনসমর্থন ছাড়া কোনো জান্তাই ইচ্ছেতন্ত্র চালাতে পারবে না মিয়ানমার

ধানমন্ডি থানা আ.লীগের সাধারণ সম্পাদক পদে সৎ, যোগ্য প্রাথী হিসেবে পছন্দের শীর্ষে দেলোয়ার হোসেন

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৫৬ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ ঢাকা মহানগর দক্ষিণ ধানমন্ডি থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ১৩ সেপ্টেম্বর ২০২২ রোজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। ধানমন্ডি থানা আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা ইতিমধ্যে চায়ের কাপে ঝড় উঠেছে। কে হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক? এই প্রশ্নের উত্তরের ওপর নির্ভর করছে অনেক কিছু। এ দিকে সমর্থন পেতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক বাড়াতে ব্যস্ত হয়ে উঠেছেন পদ প্রত্যাশীরা। ফলে সম্মেলনকে ঘিরে নতুন করে আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।

স্থানীয়রা জানান, ধানমন্ডি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কেউ কেউ আলোচনায় থাকলেও আদর্শিক নেতৃত্ব হিসেবে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন, ঢাকা মহানগর দক্ষিণ ধানমন্ডিবাসীর অহংকার, জামাত-বিএনপির পেট্রোল বোমা ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজপথের প্রতিবাদী সৈনিক, গরীব-দুঃখী-মেহনতি মানুষের অকৃত্রিম বন্ধু, চার দলীয় জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের লড়াকু সৈনিক, সৎ স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যের নির্ভিক নেতা বিশিষ্ট সমাজসেবক, দানশীল ব্যাক্তি ও সাবেক সফল ছাত্রনেতা মোঃ দেলোয়ার হোসেন।

স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে একজন জনপ্রিয় কর্মী বান্ধব ছাত্রলীগের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।তিনি ১৫ নং ওয়ার্ড  আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন।  মোঃ দেলোয়ার হোসেন বর্তমানে ঢাকা মহানগর দক্ষিণ ধানমন্ডি থানার আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হিসাবে দায়িত্ব পালন করছে।

মোঃ দেলোয়ার হোসেন এর রাজনৈতিক পথচলা শুরু ১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ সরকার পতনের রাজপথে আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ, ১৯৯৪-১৯৯৬ পর্যন্ত স্বৈরাচার খালেদা জিয়ার পতনের লক্ষ্যে হরতাল, অবরোধ, ঘেরাও কর্মসূচী, অসহযোগ আন্দোলনে রাজপথে সক্রিয়ভাবে অংশগ্রহণ এবং ২০০১ এর পরবর্তী সময়ে রাজপথে আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেছেন। ঐ সময়ে  কারা নির্যাতনের শিকার হন সাবেক এ ছাত্রনেতা।কারাগার থেকে বের হয়ে আবার রাজপথের আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন।

করোনার ভয়াল থাবায় আঘাতগ্রস্থ পুরো পৃথিবীর। এই মহামারী করোনা ছোবল বসিয়েছে বাংলাদেশেও। করোনায় স্থবির জনজীবন, কাজ হারিয়ে অনেকেই অনাহারে দিন কাটাচ্ছে, খাবারের খোঁজে ছুটছে দিকবেদিক। এমন সঙ্কটময় পরিস্থিতিতে গত ২৬ মার্চ থেকে অদ্যবধি দুঃস্থ ও অসহায় গরিব মানুষের মাঝে খাদ্য সামগ্রী, নগদ অর্থ চিকিৎসা সামগ্রী বিতরণ করে যাচ্ছে মোঃ দেলোয়ার হোসেন।

মোঃ দেলোয়ার হোসেন দীর্ঘদিন ধরে সামাজিক কর্মকান্ড, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে তার মেধা ও মননশীলতা অসহায় মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে একজন জনপ্রিয় নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন বলে মন্তব্য করেছেন এলাকাবাসী।

মোঃ দেলোয়ার হোসেনের ছেলে, ঢাকা মহানগর দক্ষিণ ঐতিহ্যবাহী ধানমন্ডি থানা ছাত্রলীগের সংগ্রামী সফল সভাপতি, ধানমন্ডি থানা ছাত্রলীগের অনুপ্রেরণা, আদর্শ ও অভিভাবক সফল ছাত্রনেতা আব্দুল্লাহ আসিফ (জয়) এবং সহধর্মীনি ড. সেলীনা আখতার অটিজমের মহাসচিব এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যান সম্পাদক।

স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ধানমন্ডি থানা আওয়ামী লীগের রাজনীতিতে সাধারণ সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন এর কোনো বিকল্প নাই, আওয়ামী লীগকে নেতৃত্ব দেবার মতো জনবল, পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো মোঃ দেলোয়ার হোসেন এর মধ্যে বিদ্যামান রয়েছে।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102