February 22, 2024, 2:37 pm
শিরোনামঃ
তওবা করে বিএনপি নেতাদের রাজনীতি থেকে বিদায় নেয়া উচিত: জাহাঙ্গীর কবির নানক সংরক্ষিত আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন সালমা ইসলাম ও নূরুন নাহার সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ বিশ্বের সবচেয়ে বড় কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক জন্মদিনে ভালোবাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা রমিজ উদ্দিন ফরাজী ২৫ ফেব্রুয়ারি পবিত্র শবে বরাত: ইসলামিক ফাউন্ডেশন মুসলিম উম্মার ঐক্য প্রার্থনা কারীরা নিজেদের ঐক্য রক্ষা করতে পারছেন না কেনো ? কর্মীদের কাছে বিএনপি নেতারা এখন প্রশ্নবিদ্ধ: ড. হাছান মাহমুদ গুচ্ছভুক্ত ২৪টি  বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ আবারও পরিবর্তন এ কে আজাদ শাহ্জালাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান হওয়ায়, লিটন মাস্টার ও রতন এর অভিনন্দন

দ্বাদশ জাতীয় সংসদে ৪৮ সংরক্ষিত আসনে আওয়ামী লীগ থেকে এমপি হতে চান ১৫৪৯ নারী

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, February 8, 2024
  • 926 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত এমপি হতে আওয়ামী লীগের মনোনয়ন চান ১ হাজার ৫৪৯ নারী। ৪৮টি সংরক্ষিত নারী আসনের বিপরীতে তারা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৮ ফেব্রুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান। এর আগে, সংরক্ষিত নারী আসনে দলটির মনোনয়নপত্র বিক্রি ও জমা দেয়ার কার্যক্রম শেষ হয়।

গত মঙ্গলবার থেকে আজ বিকেল পর্যন্ত চলে এই কার্যক্রম। প্রতিদিন সকাল দশটায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি ও জমা কার্যক্রম চলে। এরমধ্যে প্রথম দিনে ৮১০টি, দ্বিতীয় দিনে ৫২২টি এবং আজকে ২১৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়।

দলটি এবার প্রতিটি মনোনয়নপত্র বিক্রি ৫০ হাজার টাকায়। এ হিসাবে সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগের কোষাগারে জমা হয়েছে ৭ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা।

আওয়ামী লীগের টিকিটে সংসদে যেতে চাওয়া নারীদের মধ্যে রাজনীতিবিদ, পেশাজীবীর পাশাপাশি তারকারাও রয়েছেন। এছাড়া, তৃতীয় লিঙ্গের কয়েকজনও মনোনয়নপত্র নিয়েছেন।

ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ১৪ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। তাতে প্রার্থী চূড়ান্ত করা হবে।

উল্লেখ্য, জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত আসনের মধ্যে এবার আওয়ামী লীগ পাচ্ছে ৪৮টি। বাকি দুই আসন পাবে জাতীয় পার্টি। জাতীয় নির্বাচনের ফল প্রকাশের ৯০ দিনের মধ্যে সংসদের সংরক্ষিত নারী আসনে ভোট গ্রহণের সাংবিধানিক বাধ্যবাধকতা আছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102