April 13, 2024, 4:22 pm
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ আজ বিকেলে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, February 28, 2024
  • 46 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় সংসদ ভবনে শপথ নেবেন। গতকাল মঙ্গলবার বিকেলে তাঁদের বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।

প্রকাশিত গেজেটে বলা হয়, ‘জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ৪ অনুসারে রাজনৈতিক দল ও জোটের অনুকূলে বণ্টনকৃত সংরক্ষিত মহিলা আসনসমূহের ভিত্তিতে ধারা ২৬(২) অনুসারে নির্বাচন কমিশন এত দ্বারা জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে ‘সংসদ সদস্য’ হিসাবে নির্বাচিত প্রার্থীদের নাম, পিতা/ স্বামীর নাম এবং ঠিকানা প্রকাশ করিতেছে।’

গত ২৫ ফেব্রুয়ারি ৫০ সংরক্ষিত আসনে কেউ প্রার্থিতা প্রত্যাহার না করায় সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা করে নির্বাচন কমিশন। গেজেট হয়ে যাওয়ায়, সেটি মঙ্গলবারই সংসদ সচিবালয়ে পাঠানো হয় বলে জানান নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

এর আগে, ১৯ ফেব্রুয়ারি সংরক্ষিত ৫০টি নারী আসনে জমা দেওয়া ৫০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

সংরক্ষিত নারী আসন বণ্টনে স্বতন্ত্র নির্বাচিত ৬২ সংসদ সদস্য আওয়ামী লীগকে সমর্থন দেওয়ায় ৫০ আসনের ৪৮টিই পায় ক্ষমতাসীনরা। আর বাকি দুটি পায় জাতীয় পার্টি। সংরক্ষিত নারী আসনে ১ হাজার ৫৫৩টি মনোনয়ন যাচাই-বাছাই করে ৪৮ জনের চূড়ান্ত তালিকা প্রকাশ করে আওয়ামী লীগ। ১৪ ফেব্রুয়ারি বিকেলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102