April 19, 2024, 10:47 pm
শিরোনামঃ
কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ আর নেই

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, February 5, 2023
  • 103 Time View

খাস খবর নিউজ ডেস্কঃ দৈনিক জনতার সম্পাদক আহসান ‍‌‍উল্লাহ আর নেই।  রোববার (৫ ফেব্রুয়ারি ২০২৩) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। আহসান ‍‌‍উল্লাহ ২০১০ সাল থেকে দৈনিক জনতার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

দৈনিক জনতার সিনিয়র রিপোর্টার জাহাঙ্গীর খান বাবু তাঁর মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পরিবোরের পক্ষ থেকে আহসান ‍‌‍উল্লাহর দাফনের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে। আজিমপুর কবরস্থানে মায়ের কবরের পাশে তাঁকে দাফন করা হতে পারে।

দীর্ঘদিন ধরে তিনি হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। রোববার সকালে তাঁকে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছিল। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ঢাকার ১৩২/২ পশ্চিম শেওড়াপাড়া, মিরপুরের বাসায় পরিবার নিয়ে বসবাস করছিলেন।

আহসান উল্লাহ্ ২০০৬ সালে দৈনিক জনতায় বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন। তিনি ১৯৬২ সালে দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর বাংলার বাণী, বাংলাদেশ সংবাদ সংস্থা ও বার্তা সংস্থা আবাস-এ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

আহসান ‍‌‍উল্লাহ জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য। তিনি কবিতা লেখার পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি করতেন। একজন ভালো অনুবাদকও ছিলেন। ১৯৪২ সালের ৫ জানুয়ারি মাগুরা জেলার শালিখা থানার শরুশুনা গ্রামের নানা বাড়িতে আহসান উল্লাহ্ জন্ম গ্রহণ করেন।

তাঁর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ ফেডালে সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দ্বীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এবং ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় শোক প্রকাশ করেছেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102