March 2, 2024, 11:26 pm
শিরোনামঃ
রোজার আগে খেজুর নিয়ে সুখবর দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু রাজবাড়ী পাংশা কসমেটিকসের ব্যবসা প্রতিষ্ঠানসহ মনিরের না‌মে মিথ‌্যা অপ-প্রচা‌রের প্রতিবা‌দে সংবাদ স‌ম্মেলন রাজবাড়ী কালুখালীতে জাতীয় ভোটার দিবস পালিত নিরাপদ সড়ক, নিরাপদ শহর চাই, নিরাপদ রাজনীতি চাই না কেনো ? জন্মদিনে ভালোবাসায় সিক্ত বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আজগর নস্কর রাজধানী বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, মৃতের সংখ্যা বেড়ে ৪৫ পবিত্র রমজানে সরকারি অফিসের নতুন সময়সূচি ঘোষণা একটি গোষ্ঠী নারী সমাজকে বিপথে নিতে চায় : জাহাঙ্গীর কবির নানক রাজবাড়ীতে প্রতিবেশির রোশানলে প্রবেশপথে ২ ধাপ বেড়া দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ আজ বিকেলে

দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ আর নেই

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, February 5, 2023
  • 95 Time View

খাস খবর নিউজ ডেস্কঃ দৈনিক জনতার সম্পাদক আহসান ‍‌‍উল্লাহ আর নেই।  রোববার (৫ ফেব্রুয়ারি ২০২৩) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। আহসান ‍‌‍উল্লাহ ২০১০ সাল থেকে দৈনিক জনতার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

দৈনিক জনতার সিনিয়র রিপোর্টার জাহাঙ্গীর খান বাবু তাঁর মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পরিবোরের পক্ষ থেকে আহসান ‍‌‍উল্লাহর দাফনের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে। আজিমপুর কবরস্থানে মায়ের কবরের পাশে তাঁকে দাফন করা হতে পারে।

দীর্ঘদিন ধরে তিনি হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। রোববার সকালে তাঁকে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছিল। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ঢাকার ১৩২/২ পশ্চিম শেওড়াপাড়া, মিরপুরের বাসায় পরিবার নিয়ে বসবাস করছিলেন।

আহসান উল্লাহ্ ২০০৬ সালে দৈনিক জনতায় বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন। তিনি ১৯৬২ সালে দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর বাংলার বাণী, বাংলাদেশ সংবাদ সংস্থা ও বার্তা সংস্থা আবাস-এ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

আহসান ‍‌‍উল্লাহ জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য। তিনি কবিতা লেখার পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি করতেন। একজন ভালো অনুবাদকও ছিলেন। ১৯৪২ সালের ৫ জানুয়ারি মাগুরা জেলার শালিখা থানার শরুশুনা গ্রামের নানা বাড়িতে আহসান উল্লাহ্ জন্ম গ্রহণ করেন।

তাঁর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ ফেডালে সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দ্বীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এবং ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় শোক প্রকাশ করেছেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102