June 24, 2024, 8:50 pm
শিরোনামঃ
১৪ জেলায় নতুন পুলিশ সুপার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা পর্ব ১০৯: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ নুরে আলম সিদ্দিকী এর শুভেচ্ছা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাজেদুল ইসলাম এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ জাফর ইকবাল (বাবুল) এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তুতি সভা ১৫ লাখ টাকায় ছাগল কেনা ইফাত আমার ছেলে নয়: রাজস্ব কর্মকর্তা মোঃ ওয়াকিল উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানালেন রামপুরা থানা আওয়ামী মৎস্যজীবী লীগ কাঁঠাল খাওয়ার উপকারিতা

দেশ উন্নয়নের সাথে রাজনৈতিক উন্নয়নের অঙ্গিকার হউক, মুজিব জন্মশতবার্ষিকীর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, April 1, 2022
  • 205 Time View
রবিউল আলমঃ  অন্দ্রদের কে কানা বলা উপায় নাই, রাজনৈতিক কানা দের উন্নয়নে পরিবর্তন নাই। নাই দেশের উন্নয়ন ও স্বার্থ বিবেচনার সামর্থ। দেশে কি হচ্ছে, আন্তর্জাতিক রাজনীতি এখন কোন পাহাড়ে, না-কি সাগরের তলদেশ অবস্থান, তার হিসেব কারো কাছে নাই। আছে ইউক্রেনের পক্ষে, না বিপক্ষে ভোট দেওয়ার হিসাব নিকাশ। আমেরিকার অবরোধে আওয়ামীলীগ ও বিএনপি-জামাতের পক্ষে, না-কি দেশ ও জাতির বিপক্ষে ? এই হিসাব দেখার সময় কি কোনো রাজনৈতিক দলের কাছে আছে ? মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় বাংলাদেশ দক্ষিণ এশিয়ার বিচক্ষণ দেশের সম্মান অর্জন করেছে। পাকিস্তান বেড়া কলে, ভারত ভাবনার সাগরে। বাংলাদেশের রাজনৈতিক বিদরা রাজনৈতিক উন্নয়নের জাতাঁকলে। তাদের দেশ জাতির উন্নয়নের প্রয়োজন নাই, চাই শুধু ক্ষমতা। ক্ষমতা নিয়ে কি করবেন ? কার হাতে ক্ষমতার চাবি তুলে দেওয়ার জন্য এতোটা বেকুল। সে কোথায় ? দেশ জাতির জন্য একদিন সময় ব্যায় করার সময় নাই। নাই রাষ্ট্রীয় ও রাজনৈতিক বিচক্ষণতা, আছে হাওয়া ভবনের অভিজ্ঞতা। আপনাদের পুর্ব অভিজ্ঞতা কী বলে। তিনি কী দেশ জাতির ও রাজনৈতিক উন্নয়নের মাপকাঠি বুজবেন, আপনাদেরকে ছাগলের তিন নম্বর বাচ্চাই মনে করে। দেশীয় রাজনীতির পরেও আন্তর্জাতিক রাজনীতির বিষয়টা আপনাদেরকে মনে রাখতে হবে। শ্রীলঙ্কা, ইউক্রেন, ইরাক, সিরিয়া, লিবিয়ার সহ বিশ্ব রাজনীতির ষড়যন্ত্রের শিকার দেশগুলোর বিরোধী দলগুলোর অবস্থান কোথায় ? কি করার আছে জাতির জন্য এবং কি করতাছে ? বিশ্ব রাজনৈতিক উন্নয়ন, ভোট ও ভাতের অধিকার কোন ছিকায় উঠিয়ে যুদ্ধের মাঠে নামানো হলো। আমেরিকার ভরসায় আপনাদের রাজনীতি হলে, ইউক্রেনের অবস্থা বরন করা ছাড়া বিকল্প হতে পারে না। দেশ ও জাতির জন্য রাজনীতি করুন, উন্নয়ন আপনাদের চোখে পরবে। একদিন জনগণ আপনাদেরকেও ক্ষমতায় আনতে পারে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102