বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৮৮৪ জন

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ৪৫ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে ছয় জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল একজন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছেন ৮৮৪ জন। যা আগের দিন সংক্রমণ শনাক্ত হয়েছিল ১ হাজার ১০৪ জনের শরীরে।

আজ ২১ জুলাই ২০২২ রোজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৮ হাজার ৯৫৪টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয় ৯ হাজার ১০টি। এর মধ্যে ৮৮৪ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ২০ লাখ ২৭৯ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ৯ দশমিক ৮১ শতাংশ। যা আগের দিন ছিল ১২ দশমিক ২০ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০২ জন। যা আগের দিন ছিল ১ হাজার ২৪২ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৩১ হাজার ৪৯৪ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫৬ শতাংশ যা আগের দিন ছিল ৯৬ দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২৫৬ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ হাজার ৬৭৪ জন পুরুষ, ১০ হাজার ৫৮২ জন নারী। শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102