May 25, 2024, 8:18 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে কৃষক লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, July 30, 2023
  • 141 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি, অব্যাহত দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা মহানগর উত্তর কৃষক লীগ।

রবিবার (৩০ জুলাই) বিকালে রাজধানী রূপনগরে ঢাকা মহানগর উত্তর কৃষক লীগ এই সমাবেশের আয়োজন করে।

কেন্দ্রীয় কৃষক লীগের সংগ্রামী সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম এর সভাপতিত্বে এবং ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ হালিম খান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন, কৃষক লীগের সহ-সভাপতি মহাবুবুল আলম শান্তি, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নাজমুল ইসলাম পানু, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, বেসরকারি বিষয়ক সম্পাদক, এ্যাড. মিরুল ইসলাম, রূপনগর থানা কৃষক লীগের সভাপতি হাজী মোঃ হারুন-অর-রশীদ, সাধারণ সম্পাদক শেখ মোঃ নাসির উদ্দিন সহ প্রমুখ।

এ সময় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, বিএনপির জামায়াত গতকালকে রাজধানীর প্রবেশপথে অবরোধের নামে, শান্তিপূর্ণ সমাবেশের নাম দিয়ে তাদের পুরাতন চেহারা আবার নতুন করে আবির্ভাব হয়েছে। তারা বাসে আগুন দিয়েছে, বাসগুলোকে পুড়িয়ে দিয়েছে৷ গাড়ি ভাঙচুর করছে, অগ্নি সন্ত্রাস করেছে।

তিনি আরো বলেন, বাংলার কৃষক সমাজ উন্নয়নের পক্ষে। বাংলাদেশের কৃষক সমাজ এ দেশের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য চায় না। বাংলার কৃষক সমাজ চায়, অবাধ সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে কৃষক নেত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী হিসেবে দেখতে। বাংলাদেশ কৃষক লীগ সারা বাংলাদেশের কৃষকদের সাথে নিয়ে বিএনপি-জামাতের সন্ত্রাস নৈরাজ্যের জন্য রাজপথে আজ থেকে নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে।

আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী বলেন, বিএনপি ও জামায়াত জোটবদ্ধ হয়ে বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত হওয়ার লক্ষ্যে পূর্বের ন্যায় আবারও অগ্নিসন্ত্রাস ও হত্যাযজ্ঞ শুরু করেছে। বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগ অগ্নিসন্ত্রাস ও নাশকতার প্রতিবাদে আজ সারা দেশে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। তারই অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর কৃষক লীগ বিক্ষোভ সমাবেশ পালন করেছে। স্বতস্ফূর্তভাবে সাধারণ জনগণ এ সমাবেশে অংশগ্রহণ করে জননেত্রী শেখ হাসিনার প্রতি তাদের আস্থা পুনর্ব্যক্ত করেছে।

আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষ খেয়ে পরে ভালো থাকে। মানুষের ভাগ্য পরিবর্তন হয়। অন্তত ১৪ বছরে আজকের বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ বিশ্বে মর্যাদা পেয়েছে, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এগিয়ে যাবে।’আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কাকে ভোট দিয়ে আওয়ামী লীগকে টানা চতুর্থবারের মতো বিজয়ী করার আহ্বান জানান। বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও বিশৃঙ্খলার তীব্র নিন্দা জানিয়ে তাদের প্রতিহত করতে কৃষক লীগের নেতাকর্মীদের সোচ্চার হওয়ার আহ্বান জানান।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে এই বিক্ষোভ মিছিল থেকে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102