May 25, 2024, 8:47 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাজা স্থগিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, August 29, 2023
  • 56 Time View

খাস খবর নিউজ ডেস্কঃ তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের তিন বছরের সাজা স্থগিত করেছে ইসলামাবাদ হাইকোর্ট।

মঙ্গলবার প্রধান বিচারপতি আমের ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গীরির সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ ইমরানের কারাদণ্ডের বিরুদ্ধে আপিলের বিষয়ে এই বহুল প্রত্যাশিত রায় ঘোষণা করেন।

বিচারপতি ফারুক বলেন, রায়ের কপি খুব শিগগিরই পাওয়া যাবে। ইমরানের অনুরোধ রাখা হয়েছে।

পিটিআই চেয়ারম্যানের আইন বিষয়ক সহকারী নাঈম হায়দার পাঞ্জোথাও এক্সে (আগের টুইটার) জানিয়েছেন, প্রধান বিচারপতি আমাদের অনুরোধ গ্রহণ করেছেন, সাজা স্থগিত করেছেন এবং বলেছেন পরে বিস্তারিত সিদ্ধান্ত দেয়া হবে।

তবে ইমরান কবে জেল থেকে মুক্তি পাবেন তা এখনও স্পষ্ট নয়।

এর আগে ৫ আগস্ট ইসলামাবাদের একটি ট্রায়াল কোর্ট পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) দায়ের করা মামলায় পিটিআই প্রধানকে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারাদণ্ড দেয়। ওই দিনই লাহোর থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে পুলিশ। পরে নির্বাচন কমিশন তাকে পাঁচ বছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ ঘোষণা করে।

ইমরানের বিরুদ্ধে অভিযোগ, তিনি রাষ্ট্রীয় কোষাগার তোশাখানার মালামাল অবৈধভাবে আত্মসাৎ করেছেন এবং রাষ্ট্রীয় উপহারের বিবরণ গোপন করেছেন।

পরে ইমরান এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। তাকে দোষী সাব্যস্ত করা বিচারিক আদালতের বিচারকের কাছে মামলাটি ফেরত পাঠানোর আইএইচসি’র সিদ্ধান্তের বিরুদ্ধেও তিনি সুপ্রিম কোর্ট যান।

গত সপ্তাহে সুপ্রিম কোর্ট ইমরানের দোষী সাব্যস্ত হওয়ার ক্ষেত্রে “প্রক্রিয়াগত ত্রুটি” স্বীকার করে, কিন্তু ইমরানের আবেদনের বিষয়ে ইসলামাবাদ হাইকোর্ট সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে বলা হয়।

ইমরানের মুক্তির বিষয়ে পিটিআই নেতা তৈমুর খান ঘাগরা বলেন, জাতি আশা করেছিল ইমরান আজ জেল থেকে মুক্তি পাবেন।

তিনি আরও বলেন, ইমরান খানের বিরুদ্ধে ‘আইনের অপব্যবহার’ প্রচারণা দেশের ব্যবস্থাকে অনেকটাই ডুবিয়ে দিয়েছে। আমরা এর বেশি এগোতে পারছি না।

এদিকে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও ইমরানের সবচেয়ে বড় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী শাহবাজ শরিফ এক্সে বলেন, এই মুহূর্তটি আমাদের বিচার ব্যবস্থার জন্য উদ্বেগের। উচ্চ আদালত থেকে স্পষ্ট বার্তা পাওয়া গেলে অধস্তন আদালতের আর কী করার থাকে?

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102