বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
গুরুতর অসুস্থ মোঃ মনিরুজ্জামানের জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন, লিটন মাস্টার ডিসেম্বর বাঙালি জাতির বিজয়ের মাস, সোহরাওয়ার্দী উদ্যান আপন ঠিকানা মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে পছন্দের শীর্ষে শারমিন সরকার আগামীকাল থেকেই দেশের সব জায়গায় নেতাকর্মীদের পাহারায় থাকতে বললেন : ওবায়দুল কাদের কাউখালীতে ইউনিয়ন আওয়ামী লীগের নেতার মুখ থেঁতলে দিল সন্ত্রাসীরা বিজয়ের মাস ডিসেম্বরে নতুন ষড়যন্ত্রঃ আব্দুর রহমান শাহ্ ১৯৬৯ সালের ৫ ডিসেম্বর ‘বাংলাদেশ’ নামকরণ করেছিলেন বঙ্গবন্ধু: আবু সাঈদ তালুকদার ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের অর্থ বিষয়ক সম্পাদক হলেন আব্দুস সালাম জয় বিএনপির ভয় কি সোহরাওয়ার্দী উদ্যানের,পাকিস্তানের পরাজয়ের স্থানের ? ক্যামেরুনের কাছে হারল ব্রাজিল

দুর্নীতি বন্ধে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা ও ঐক্য : মোস্তফা

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ১৫৮ দেখা হয়েছে
খাস খবর বাংলাদেশঃ মহামারী ক্যান্সারের মত ছড়িয়ে পড়া দেশের চলমান দুর্নীতি বন্ধে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা ও ঐক্য মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, রাজনৈতিক অঙ্গীকার ছাড়া দুর্নীতি বন্ধ করা অসম্ভব প্রায়। দেশে চলমান নির্বাচনী ব্যবস্থার মাধ্যমেও দেশে দুর্নীতির বিস্তার ঘটে। কারণ, রাজনৈতিক দলগুলো দলীয় প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে রাজনৈতিক ত্যাগ, সততা ও যোগ্যতার চাইতে অর্থনৈতিক সচ্ছলতাকেই মূল্যায়ন করে থাকে। যার ফলে দুর্নীতিবাজরা সকলস্তরে প্রভাব বিস্তার করতে পারেন।
শুক্রবার (২৯ জানুয়ারি) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে মওলানা ভাসানীর আদর্শে অনুপ্রাণীত হয়ে ও মেধাবী রাজনীতিক জননেতা জেবেল রহমান গানির নেতৃত্বের প্রতি আস্থা জ্ঞাপন করে লেবার পার্টির সাবেক সিনিয়র ভাইস চেয়ারম্যান কৃষক মো. মহসিন ভুইয়া বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’এ যোগদান করলে তাকে স্বাগত জানিয়ে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রশাসনকে রাজনীতি থেকে দূরে রাখতে হবে। রাজনীতিবিদ ও আমলা যোগসাজশে যে দুর্নীতি হয় তা বন্ধ করতে কার্যকর পদক্ষেপ নিতে হবে। দুর্নীতি বন্ধে রাজনৈতিক সংস্কৃতিতে বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে।
দুর্নীতি বন্ধ করতে হলে কারো ভয় ও করুণা না করে দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঘোষণা কার্যকরভাবে বাস্তবায়ন করতে হবে মন্তব্য করে ন্যাপ মহাসচিব বলেন, যারা দুর্নীতি করেন তাদের কার্যকরভাবে বিচারের আওতায় আনতে হবে। বিশেষ করে যারা উচ্চ পর্যায়ের দুর্নীতি করেন তাদের। রাষ্ট্রীয় অবস্থান, সরকারের অবস্থান নিজেদের সম্পদ বিকাশের মাধ্যম হিসেবে ব্যবহার করা হয়। এই সংস্কৃতির পরিবর্তন ছাড়া দুর্নীতি নিয়ন্ত্রণ করা খুবই কঠিন।
তিনি আরো বলেন, রাজনীতির উচ্চপর্যায়ে দুর্নীতি থাকলে নিচের দুর্নীতি রোধ করা সম্ভব নয়। নির্বাচনের সময় দল বুঝি না, দুর্নীতিবাজ রাজনীতিবিদদের ভোট দেবেন না। এ বিষয়ে জনগনকে সচেতন করতে হবে, সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
দলের যোগদান করে কৃষক মো. মহসিন ভুইয়া বলেন, দেশ ও জনগণের সর্বাধিক কল্যাণে মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথেই রাজনীতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। আর সেই লক্ষেই মেধাবী রাজনীতিক জেবেল রহমান গানির নেতৃত্বে সমাজে নতুন ধারার রাজনীতি প্রতিষ্ঠা করতেই বাংলাদেশ ন্যাপ-এ যোগদান করেছি। কৃষক-শ্রমিক-মেহনিত মানুষের মুক্তি লক্ষেই দলকে সুপ্রতিষ্ঠিত করতে কাজ করে যাবো।
এসময় আরো উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু প্রমুখ।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102