May 25, 2024, 8:14 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

দীর্ঘ ৬ ঘন্টা পরে সচল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, October 5, 2021
  • 401 Time View

খাস খবর বাংলাদেশঃ টানা ৬ ঘণ্টা বন্ধ থাকার পর চালু হলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। একই সময়ে ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের সেবাও পুনরায় চালু হয়।

সোমবার (৪ অক্টোবর) রাত পৌনে ১০টার পর থেকে হঠাৎ করে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশ থেকে মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ প্রবেশ করা যাচ্ছিলো না। ব্যবহারকারীরা ফেসবুকে প্রবেশের পর এরর বা ব্রাউজার কানেক্ট হচ্ছে না বলে তাদের ডিভাইসের পর্দায় ভেসে ওঠে। পরবর্তীতে সাড়ে ৪টার পরে সাইটগুলো ফিরে আসতে শুরু করে।

নেটিজেনরা বলছে, ২০০৮ সালের পর এত লম্বা সময় ধরে ফেসবুকের সেবা বিঘ্নিত হওয়ার ঘটনা এবারই প্রথম।

এই বিষয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সার্ভারে দীর্ঘ সময় ধরে সমস্যার কারণে এই মাধ্যমগুলো অচল হয়ে পড়েছে। বেশ কয়েক ঘন্টা ধরে প্ল্যাটফর্মগুলো কাজ করছে না। এত দীর্ঘ সময় এই তিনটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বন্ধ থাকা বেশ বিরল বলেও মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা।

ফেসুবকের মালিকানাধীন তিনটি প্ল্যাটফর্মই ডাউনডিটেক্টার সাইটে গিয়ে প্রায় ১০.৬ মিলিয়ন মানুষ এই সেবা গ্রহণ করতে পারছে না বলে রিপোর্ট করেছে।

এদিকে সেবা চালু হওয়ার পরপরেই নিজেদের টুইটার অ্যাকাউন্টে টুইট করে ফেসবুক। সেখানে ফেসবুক জানায়, সারাবিশ্বের অগণিত মানুষ এবং ব্যবসায়ীরা আমাদের ওপর নির্ভর করে। এজন্য আমরা দুঃখিত। আমাদের অ্যাপস ও সেবা পুনরায় সচল করার চেষ্টা করেছি এবং আনন্দের সঙ্গে বলতে চাই আবারো চালু হয়েছে। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

এরআগে সেবা বন্ধ হওয়ার পরপরই টুইটারে ফেসবুক জানায়, আমরা জানি আমাদের বেশকিছু গ্রাহক অ্যাপস এবং অন্যান্য পণ্য ব্যবহারে কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে। আমরা সবকিছু আগের মত স্বাভাবিক করতে কাজ করছি। যাতে খুব দ্রুতই আমরা আগের অবস্থায় ফিরে যেতে পারি এবং এই অবস্থার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102