বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নারী নেতৃত্ব বিশ্বকে উজ্জ্বল করেছে, ইডেন করেছে কলংকৃত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে নুরে আলম সিদ্দিকী হক শুভেচ্ছা রাজধানী মোহাম্মদপুর থানার ৩৩ নং ওয়ার্ড কৃষক লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত নদ-নদী রক্ষায় পানি লুন্ঠন ঠেকাতে হবে : বাংলাদেশ ন্যাপ লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন ঝিনাইদহে সাপের কামড়ে প্রধান শিক্ষকের মৃত্যু মহা মায়া দুর্গার আগমন উপলক্ষে মন্দিরে মন্দিরে হিন্দু সম্প্রদায়ের মহা প্রস্তুতি বিএনপি কতকাল আওয়ামী লীগের খেলার পুতুল হবে? রাজনীতির জন্য নিজস্ব কিছু অর্জন থাকতে হবে  ক্রিড়াঙ্গনের নিলজ্জ্বতা আবার দেখতে হলো বাঙালি জাতিকে ব্যাক্তিত্ব ছাড়া নেতৃত্ব, জনসমর্থন ছাড়া কোনো জান্তাই ইচ্ছেতন্ত্র চালাতে পারবে না মিয়ানমার

তেলের দাম বাড়লো কেনো,বিদ্যুৎ পানি পাইনা কেনো? অনেক প্রশ্নের উত্তর নাই

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৩৮ দেখা হয়েছে

ইউক্রেন রাশিয়ার যুদ্ধ বিশ্ব টালমাটাল, এই বিষয় সবারই জানা। বাংলাদেশকে শ্রীলঙ্কা বানানোর জন্য অনেকেই উৎপেতে আছেন। অপেক্ষা করছেন ক্ষমতার জন্য। বিশ্বের এই কঠিন সময় অনেকে ঘরে আগুন দিয়ে আলু পোড়া খেতে চান। সাধারন মানুষের কষ্ট অনুধাবণ করতে চান না। আজ কদিন হলো রায়ের বাজার এলাকায় পানির অভাবে মানুষের নাভিশ্বাস, অনেকটা বিদ্যুৎতের অভাবে। আমি মনে করি বাংলাদেশের অনেক স্থানেই এই সমস্যা সৃষ্টি হয়েছে। তাইওয়ান চীনের আক্রমণত্ব ভাবভঙ্গি পিলে চমকানো অবস্থা। একশো চল্লিশ কোটি টাকা প্রতিদিন ভর্তুকী দিয়ে তেলের প্রয়োজন কতদিন মিটাতে পারবেন সরকার ? তার উপরে ভারতে তেল পাচার কতদিন বন্ধ রাখতে পারবেন ? তেল আমদানি কারক দেশগুলো চাইতে এখনো বাংলাদেশে তেলের দাম কম। তারপরেও আমি এক লাফে এতোটা তেলের দাম বাড়ানো পক্ষে মত দিতে পারছি না। তবে এ কথাও অস্বীকার করতে পারছি না, মানুষের প্রয়োজন মিটানোর দায়ীত্ব সরকারের, দাম যতই হউক, বাজারের পণ্য সংকট জনগণ সইতে পারবে না। ভাবতে হয়, দেশ নিয়ে যখন লেখতে হয়। যারা বাংলাদেশকে শ্রীলঙ্কা দেখতে চায়, তাদের কাছে জাতি কি আশা করতে পারে, কোন প্রশ্নের উত্তর দিতে পারবে ? ভারত পাকিস্তান, ভুটান নেপাল, শ্রীলঙ্কা সহ বিশ্বে কি কোনো জনগণ বাস করে না, তাদের কি জীবন মান নিয়ে ভাবতে হয় না ? তেলের দামের জন্য যারা জনগণকে সুড়সুড়ি দিচ্ছেন নিজের স্বার্থ হাসিলের জন্য, তারা কি জনগণের প্রয়োজন মিটাতে পারবেন ? না-কি ঘরে আগুন দিয়ে আলু পোড়া খাওয়ানো ব্যবস্থা করবেন ? তেলের দামের জন্য আমার কষ্ট লেখে সমাধান করা যাবে না। দেশের জনগণের জন্য পানি, জ্বালানির অভাব পুরণ করতে পারবো না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সাথে সাম্যস্ব রেখে বাংলাদেশকে, বাংলাদেশের জনগণকে শ্রীলঙ্কা হওয়া থেকে বিরত রাখতে পারে, তবে তা-ই হউক। বুদ্ধিমান জনগণ কিছুদিনের জন্য কিছুটা অভাব সইয়ে নিবে। অসভ্যরা জ্বালাও পোড়াওয়ের সাথে নিজেরা জ্বলেপুড়ে মরবে,শ্রীলঙ্কা বানাতে না পেরে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102