শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের বিশ্ব ফুটবলের বিস্ময় সৌদি, এশিয়া নিয়ে আমরা গর্ব করতেই পারি মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক, জাতি মাদকাসক্ত মনে হয় উন্নয়নের বিনিময়ে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা রাজধানী মোহাম্মদপুরে জালাল উদ্দিন এর স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় অঘটন জাপানের মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক,জাতি মাদকাসক্ত মনে হয় ওয়ালিউল্লাহ মাষ্টারের ৬২তম জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলি

তুরাগের বাউনিয়ায় তাহমিনা-ইকবাল পাবলিক লাইব্রেরী কর্তৃক আয়োজিত বই মেলা সম্পন্ন | দৈনিক আজকের উত্তরা

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১১৮ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশঃ তুরাগ থানাস্থ আবদুল্লাহ্ মেমোরিয়াল হাই স্কুল প্রাঙ্গণে সারাদিনব্যাপী মুজিবর্ষ উপলক্ষ্যে বইমেলা অনুষ্ঠিত হয়েছে যার আয়োজক ছিলেন তাহমিনা ইকবাল পাবলিক লাইব্রেরি কমিটি। বইমেলার পাশাপাশি সেখানে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন, বঙ্গবন্ধুর ভাষণ ও রচনা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানও হয়েছে।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান এমপি। সকাল ১০টায় বইমেলার উদ্বোধন করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চলচ্চিত্র নির্মাতা বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত গণসংগীত সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫২ নং ওয়ার্ডের কাউন্সির আলহাজ্ব মোহাম্মদ ফরিদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন তাহমিনা-ইকবাল পাবলিক লাইব্রেরির সভাপতি বাংলা একাডেমি থেকে ফেলোশিপ প্রাপ্ত নাট্যব্যক্তিত্ব, লেখক, গবেষক ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. রতন সিদ্দিকী। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন অনুষ্ঠানটির আহ্বায়ক শফিউল গণি। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তাহমিনা-ইকবাল পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম ইকবাল।

করোনা পরিস্থিতির উপেক্ষা করে বইমেলায় ছিল উপচেপড়া ভিড়। লোকজনের সমাগম ছিল প্রানবন্ত। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে রাত ০৯টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই বইমেলা। বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। এ সময় উচ্ছ্বাস, আনন্দে উদ্বেলিত হয় পুরো প্রাঙ্গণ। আয়োজক কমিটি মনে করছেন, করোনা পরিস্থিতি না থাকলে অনুষ্ঠানটি আরও সাফল্যমণ্ডিত হত এবং ক্রেতা, দর্শনার্থীর সংখ্যাও আরও বাড়ত। যদিও পরবর্তী বছরগুলোতে তারা আরও ব্যাপক আকারে বইমেলা আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি লাইব্রেরি কমিটিকে ৫০ হাজার টাকার বই উপহার দিবেন বলে ঘোষণা দিয়েছেন। লাইব্রেরির দপ্তর সম্পাদক মো: এরশাদ আলম সবাইকে লাইব্রেরির সদস্য ফরম নিয়ে সদস্য হয়ে বই পড়ে আলোকিত হওয়ার জন্য অনুপ্রাণিত করেন এবং ভবিষ্যতে হাজার হাজার বইয়ের সমাহার করবেন বলে আশ্বাস দেন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102