April 23, 2024, 4:13 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

তত্বাবদায়ক সরকার চাই,এই সরকারের পদত্যাগ চাই সফু ভাইকে এমপি দেখতে চাই

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, September 29, 2023
  • 101 Time View

ঢাকা ১৪ আসনে পোস্টার, নগর, জেলা উপজেলা, গ্রাম ইউনিয়ন এখন সয়লাব।জামাত কিছুটা হলেও তাদের নীতি আদর্শের মাঝে সীমাবদ্ধ, দলের নীতি মেনে চলার চেষ্টা করেন। দলের সিদ্ধান্তের প্রতি আস্থা রাখেন। বিএনপি নেতারা কী বলেন, কী করেন ? তারা কী নিজেরা বুঝেন, নাকি বুজবার চেষ্টা করেন ? বিএনপির ২০১৪ সালের অবরোধ এখনো চলছে। খালেদা জিয়ার গাড়ী চলছে চিকিৎসার নামে। বিএনপি নেতাদের ব্যবসা প্রতিষ্ঠান শিল্পকারখানা চলছে। যুক্ত হয়েছে একদফার সরকার পতনের আন্দোলন। এই সরকারের পতন না করে ঘরে ফিরবেন না, মির্জা আব্বাসরা। প্রতিদিন নেতারা ঘরে স্ব-স্ত্রী রাত্রী যাপন করছেন। কর্মীরা ঘর ছাড়া,জেলখানাতে। আন্দোলন, নির্বাচন, সরকার পতনের সব দাবী শেখ হাসিনা সরকারকেই পুরণ করতে হবে। বিএনপির দাবীর এখন বিচিত্র রূপ ধারন করেছে। পদ্মাসেতু ভাঙতে হবে,খালেদা জিয়ার নির্মাণ করার কথা ছিলো। বাংলার জমিনে ও পাতালে মেট্রোরেল চলতে পারবে না। নদীর বুক চীরে গাড়ী চলবে ? এই অসভ্য সরকারকে ক্ষমতায় থাকতে দিবো না।
পারমাণবিক বিদ্যুৎ করছে, সাগর থেইকা তেল টাইনা ডিপুতে আনছে। ভোলার গ্যাস গাড়ীতে তুইলা ঢাকায় আনে, সাগর ভইড়া শিল্প কারখানা বানায়। এই সরকার ক্ষমতায় থাকলে বিএনপির সর্বনাশ কইরা ছাড়বো। বিএনপি ক্ষমতায় আইলে দেশে কী বানাইবো ? কী দিয়ে শরিকদের, দলের খুদার্থ এমপি মন্ত্রীদের মন ভরাবে,পেট পুরাবে ? বিদেশীদের চাহিদা পুরণ করবে কীভাবে ? জ্বালা কী একটা। নেতারা দলের সিদ্ধান্তের তোয়াক্কা করছে না, নির্বাচনের প্রচারে নেমে পরেছে। তত্বাবদায়ক, নিরপেক্ষ ও জাতীয় সরকারের দাবীর কী হবে ? মনোনয়ন চায়। নিজের এলাকার মানুষের কাছে চরিত্র প্রকাশ হওয়াতে, নোয়াখালীর থেকে বগুরা, বিক্রমপুর ও বরিশাল থেকে ঢাকা। মাটি ও মানুষের সাথে সম্পর্কহীন নেতৃত্ব দিয়ে দল চলে না। তবু নেতা হওয়ার ব্যার্থ চেষ্টার বহিঃপ্রকাশ করছে। তারেক রহমান মনোনয়ন বিক্রির জন্য প্রস্তুত। আওয়ামীলীগ কম যাবে না।
নির্বাচন ছাড়া দলের তফিল সংগ্রহ করা যায় না, জয় পরাজয় নির্ধারণ হয় না।২০১৪ নির্বাচনে বিরোধী দলের সম্মান ও দলের তফিল সবই হারিয়েছে বিএনপি, সাথে সাংগঠনিক শক্তি।আরো কতকি হারিয়েছে, তবু আশার আলো দেখে, আমেরিকা এসে ক্ষমতায় বসিয়ে দিবে। নাকি বঙ্গবন্ধু হত্যার আসামীদের মতো ছুঁড়ে ফেলবে ? জন বিছিন্নদের জন্য আমেরিকায় কোনো স্থান নাই। কারণ জন বিছিন্নরা দেশ ও জাতিকে কিছু দিতে পারে না।পারে না লুটের অংশ হতে। তাদেরকে কী দিবে। খুদার্থ কুকুর শুধু গেউ গেউ করতে জানে, চোর ধরা ও ক্ষতিকারদের চিহ্নিত করতে পারে না। বিএনপির জন্য এই উদাহরণ চলে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102