June 24, 2024, 7:05 pm
শিরোনামঃ
১৪ জেলায় নতুন পুলিশ সুপার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা পর্ব ১০৯: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ নুরে আলম সিদ্দিকী এর শুভেচ্ছা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাজেদুল ইসলাম এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ জাফর ইকবাল (বাবুল) এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তুতি সভা ১৫ লাখ টাকায় ছাগল কেনা ইফাত আমার ছেলে নয়: রাজস্ব কর্মকর্তা মোঃ ওয়াকিল উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানালেন রামপুরা থানা আওয়ামী মৎস্যজীবী লীগ কাঁঠাল খাওয়ার উপকারিতা

ডেঙ্গু নিয়ে চিরুনি অভিযান, বুদ্ধিজীবী স্মৃতিশৌধ ও রায়ের বাজার নির্মানধিন খেলা মাঠে পানি জমে আছে মাসের পর মাস

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, August 23, 2021
  • 157 Time View
জনাব রবিউল আলমঃ 
নির্মানধিন বাড়ী ও ছাঁদে, ফুলের টপে, টায়ার, জমানো পলিথিনে ডেঙ্গুর লালা পাওয়া যাচ্ছে। ঢাকা উত্তর, দক্ষিন সিটি কর্পোরেশন প্রানপন চেষ্টা করছেন, নাগরিক জীবনকে নিরাপদ রাখার জন্য। প্রতিটি নাগরিক, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর একটু সহায়তা করবেন : আমরা আশা করতেই পারি। বাড়ীর চিপায় জমানো পানির জন্য নাগরিকদের জরিমানা করা হচ্ছে। প্রকাশ্যে সিটি কর্পোরেশনের কাউন্সিলররা সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠানে পানি জমিয়ে ডেঙ্গু সৃষ্টি করছে ? না-কি সেবা দিতে ব্যর্থ হচ্ছে ? পানি জমিয়ে রাখার জন্য জরিমানা, না-কি ব্যর্থতার জন্য জবাব দিহিতা। একটা কিছু সিটি কর্পোরেশনকে করতেই হবে, না-হয় জনগণের ভোটে, জনগণের ট্যাক্সে, জনগণের সেবক, জনগণকে জরিমানার জন্য কি জবাব দিবেন ? আইন সবার জন্য সমান, আমরা কি করে বলবো ? একজন জনপ্রতিনিধি ভোটের সময় নির্বাচনি অঙ্গিকার করেন। জনসেবার ফুলঝুরি ফুটান। চেয়ারম্যান মেম্বার কাউন্সিলরের অধিনে যা নাই, সেই সমস্যার ও সমাধানের আশ্বাস প্রদান করেন। গ্যাস-বিদ্যুৎ পানি থেকে মাদক সন্ত্রাস, ময়লা আবর্জনা।মাইক পাইলে আর থামানো যায় না। নির্বাচনের পরে আমরা যারা তাদের হয়ে ভোট চাইতে গিয়ে ছিলাম ? আমাদের অবস্থা বিবেচনা করুন, মাননীয় মেয়র। দেশের শ্রেষ্ট সন্তান বুদ্ধিজীবীদের স্মৃতিস্তম্ভ সামনেই।কর্পোরেশনের নির্মানধিন খেলার মাঠে বাথরুমের উপরে মাসের পর মাস পানি জমিয়ে রাখা হয়। ময়লা আবর্জনার স্তুপ করে রাখা হয়, তবে কি আমাদের চিরুনি অভিযান স্বার্থক হবে ? সরকারে আছি, দলের দায়ীত্ব পালন করছি, শহিদ বুদ্ধিজীবীদের লাশ উত্তোলন করেছি, স্মৃতির পাতায় বহন করছি পাকিস্তান হানাদার বাহিনীর নির্ম্মতা।আজও বুদ্ধিজীবীদের সম্মানের স্থানটা পরিস্কার পরিছন্ন ও ভাবগাম্ভীর্য বজায় রাখতে না পারলে, এ লজ্জা রাখবো কোথায় ? আমাদেরকে লজ্জা থেকে বাচান। প্রতিটি কাউন্সিলর কে তার নির্বাচনি এলাকার জন্য জবাব দিহিতায় আনতে হবে। শুধু জনগণের জবাব দিহিতায়, জরিমানায় নগর ও নাগরিক সুবিধা নিশ্চিত হবে না।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102