July 17, 2024, 8:20 pm
শিরোনামঃ
অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুফুর বাড়ি বেড়াতে এসে নদীতে ডুবে সিয়াম নামে এক যুবকের মৃত্যু গায়েবানা জানাজার পরই পল্টনে পুলিশের সঙ্গে বিএনপি-সমমনা দলের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দল রাজনৈতিক উদ্দেশ্যে কোটা আন্দোলনকে ব্যবহার করছে: ডিবিপ্রধান হারুন-অর-রশিদ ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিনঃ: মোঃ সাদেক খান রাজবাড়ীর পাংশায় সাংবাদকর্মীদের সঙ্গে মত বিনিময় সভা করলেন নবাগত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শেখ হাসিনাকে গ্রেপ্তার করে গণতন্ত্রকেই বন্দী করা হয়েছিলঃ মোঃ সাদেক খান কোটা প্রথা বা পদ্ধতি বিশ্বে নতুন নাঃ আঃ রহমান শাহ্

ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় আবারও শ্রেষ্ঠ ওসি নির্বাচিত মোঃ মাহফুজুল হক ভুঞা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, July 11, 2024
  • 21 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর জুন ২০২৪ মাসে অস্ত্র, মাদক, গ্রেফতারি পরোয়ানাসহ বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার)।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

সে সুবাদে, মাসিক অপরাধ পর্যালোচনা সভায় মাদক ও সন্ত্রাস দমনে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন বীর মুক্তিযোদ্ধার কৃতি সন্তান মোঃ মাহফুজুল হক ভুঞা।

ওসি মোঃ মাহফুজুল হক ভুঞা ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর ডিসেম্বর/২০২৩ থেকে জুন/২০২৪ মাসের অপরাধ পর্যালোচনা সভায় পরপর টানা সাতবার শ্রেষ্ঠ  ওসি নির্বাচিত হলেন।

গত (১৯ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে মো. মাহফুজুল হক ভুঞা’কে ডিএমপি মোহাম্মদপুর থানার ওসি হিসেবে পদায়ন করা হয়। এর আগে মো. মাহফুজুল হক ভুঞা ডিএমপির গুরুত্বপূর্ণ রমনা থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) ছিলেন। করোনা কালীন মহুর্তে নিজের সর্বোচ্চ দিয়ে রমনা বাসীর সেবা করেছেন ও নিজে ও বেশ কয়েকবার করোনা আক্রান্ত হয়েছেন। সর্বশেষ ডিএমপির শাহবাগ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত)হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন মো. মাহফুজুল হক ভুঞা।

মো. মাহফুজুল হক ভুঞা মোহাম্মদপুর থানায় যোগদানের পর থেকে থানার পূর্বচিত্রই পাল্টিয়ে দিয়েছেন। অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ জরাজীর্ণ থানার চারপাশ নতুন রুপে সাজিয়েছেন যাতে করে থানায় সেবা নিতে আসা মানুষ গুলো সুন্দর একটু পরিবেশ উপভোগ করতে পারে। সাধারণ জনতা ইতিমধ্যে তাকে ডিএমপির মোহাম্মদপুর থানার জনবান্ধব ও পরিবেশ বান্ধব সফল ওসির খেতাব দিয়ে দিয়েছেন, সেই সাথে সাধুবাদ জানিয়ে তারা বলেন, ওসি মো. মাহফুজুল হক ভুঞা অল্পদিনে মোহাম্মদপুর থানার জনগণের মন জয় করতে সক্ষম হয়েছেন। তিনি মাদক ও সন্ত্রাস দমন মাদক নির্মূলে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। যার পরিপ্রেক্ষিতে প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে মাদক, গ্রেপ্তার হচ্ছে মাদককারবারি। ফলে অপরাধের সাথে সংশ্লিষ্ট অপরাধীরা যত্রতত্র অপরাধ করতে হিমশিম পোহাচ্ছে। ওসির মাদকবিরোধী কার্যক্রমে মোহাম্মদপুর এলাকাবাসীর মাঝে স্বস্তির নিঃশ্বাস ফিরে এসেছে বলে সন্তোষ প্রকাশ করেন তারা।

মাসিক অপরাধদমন এবং মাদক উদ্ধারে অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠত্ব হওয়ার পুরস্কার প্রসঙ্গে ডিএমপি মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহফুজুল হক ভুঞা সাংবাদিকদের বলেন, পুরস্কার পেতে কার না ভাললাগে, পুরস্কার কাজের অনুপ্রেরণা যোগায়। সর্বদা স্বচ্ছতার সাথে জবাবদিহিতার কথা মাথায় রেখে সেবাদানের মনমানসিকতা নিয়ে আমি আমার কাজটা করে যাই। এই কার্যক্রম যাতে ধারাবাহিক ভাবে চালিয়ে যেতে পারি এর জন্য সবার কাছে দোয়া ও সহযোগিতা চাই।

মো. মাহফুজুল হক ভুঞা’কে ডিএমপির জুন মাসের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করায় ডিএমপির কমিশনার হাবিবুর রহমান স্যার’ ডিসি স্যারসহ সকল সিনিয়র স্যারদের প্রতি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ও আরো কৃতজ্ঞতা জানিয়েছেন সার্বক্ষনিক পাশে থেকে সহযোগিতাকারী টিম মোহাম্মদপুর থানার সকল সদস্যদের কে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102