April 13, 2024, 4:28 pm
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডিএনসিসি নির্মাণাধীন ১০ তলা ভবনের ৭০ ভাগ খালের জায়গায়, গুঁড়িয়ে দিচ্ছে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, February 23, 2024
  • 265 Time View

মোঃ মিজানুর রহমান (মিজান) রিপোর্টারঃ রাজধানীর মোহাম্মদপুরের বছিলা এলাকার লাউতলা খালের পাড়ে ১০ তলা একটি ভবনের নির্মাণকাজ চলছিল। নির্মাণাধীন ভবনটির ৭০ ভাগই খালের জায়গা দখলে নিয়ে করা বলে জানায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ কারণে নির্মাণাধীন ভবনটির অবৈধ অংশ ডিএনসিসি ভেঙে ফেলছে।

আজ ২৩ ফেব্রুয়ারি ২০২৪ রোজ শুক্রবার সকালে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম এবং ৩৩ ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ এর উপস্থিতিতে নির্মাণাধীন ভবনের অবৈধ অংশ ভাঙার কাজ শুরু হয়।

একই খালের জায়গা দখল করে বানানো আরও দুটি স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। এর একটি একতলা পাকা স্থাপনা, অপরটি একতলা আধপাকা স্থাপনা। বছিলা এলাকার লাউতলা খালে পরিচ্ছন্নতার পাশাপাশি অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে ডিএনসিসি।

পরিচ্ছন্নতা অভিযানে ডিএনসিসিকে সহায়তা করছেন স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের দেড় হাজারের বেশি স্বেচ্ছাসেবী।

ডিএনসিসি মেয়র বলেন, কোনো দখলদারকে নোটিশ দেওয়া হবে না। খালের ১০০ ফুটের মধ্যে যা যা পড়বে, সব ভেঙে ফেলা হবে। অবৈধ স্থাপনা ভাঙা না হলে দেখাদেখি আরেকজন খাল দখল করবেন।

বেলা ১১টার দিকে লাউতলা খালের পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযান শুরু হয়। প্রথমে খালের মোহনার জায়গা দখল করে বানানো একটি আধপাকা ও একটি পাকা স্থাপনা ভাঙা হয়। এরপর শুরু হয় খালের পাড়ে নির্মাণাধীন ১০ তলা ভবন ভাঙার কাজ। ডিএনসিসির সম্পত্তি বিভাগের কর্মকর্তারা বলেন, নির্মাণাধীন ভবনটির ৭০ ভাগই খালের জায়গার ওপর বানানো হয়েছে।

মেয়রের উপস্থিতিতে এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন ডিএনসিসি অঞ্চল-৫-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ।

উচ্ছেদ অভিযানের পাশাপাশি বিডি ক্লিনের স্বেচ্ছাসেবী ও ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীদের খাল পরিষ্কারের কাজ চলতে থাকে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102