April 18, 2024, 11:46 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

ডিএনসিসির ৩১ নং ওয়ার্ডে এডিস মশা নিধন ও ডেঙ্গুর প্রকোপ রোধে জনসচেতনতামূলক র‍্যালি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, July 26, 2023
  • 114 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩১ নং ওয়ার্ডে এডিস মশা নিধন ও ডেঙ্গুর প্রকোপ রোধে জনসচেতনতামূলক র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। র‍্যালীটি ৩১ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে।

মঙ্গলবার (২৫ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩১ নং ওয়ার্ডে অনুষ্ঠিত এ র‍্যালীতে ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

এসময় এডিস মশা নিধনে ব্লিচিং পাউডার, কেরোসিন, ফ্লোর ক্লিনার, সাবান, হারপিক, ক্লিনার এবং মশক কর্মীদের জন্য গামবুট ও মশা মারার ঔষধ বিরতণ করে। এছাড়াও কর্মসূচীর মধ্যে ওয়ার্ডের বিভিন্ন বাড়ির দুপাশের মধ্যের প্যাসেজে ময়লা আবর্জনা পরিস্কার করাসহ মশার ঔষধ ছিটানো হয়।

র‍্যালীপূর্বক সমাবেশে বক্তারা বলেন, এডিস মশা বা ডেঙ্গু আজ জাতীয় সমস্যা। তা সম্মেলিতভাবে মোকাবেলা করতে হবে। এরজন্য বেশি প্রয়োজন জনসচেতনতা। এছাড়া মশা নিধন ঔষধ কতটুকু কার্যকর এবিষয়েও সরকারকে নজর দিতে হবে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলামের সভাপতিত্বে র‍্যালীর শুরুতে বক্তব্য রাখেন গণমাধ্যম ব্যক্তিত্ব ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন জোন-৫ এর স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ওয়াসিম, বাইতুল ফালাহ মাদ্রাসা ও এতিমখানার প্রিন্সিপাল মাওলানা মো. আবু তালহা, মোহাম্মদপুর টাউনহল বাজার বনিক সমিতির সভাপতি মো. লুৎফর রহমান বাবুল, বাড়ি মালিক সমিতির সভাপতি মো. লিপটন প্রমুখ।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102