April 23, 2024, 5:44 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

ঝিনাইদহ সাংবাদিক লাঞ্চিত ও ক্যামেরা ভাংচুরের ঘটনায় পৌরসভার সার্ভেয়ার রিপনের বিরুদ্ধে থানায় মামলা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, October 31, 2023
  • 41 Time View

ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহ পৌরসভার সার্ভেয়ার রিপন ঝিনাইদহের কর্মরত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে ক্যামেরা ভাংচুর ও মারধর করেছে। রবিবার বিকালে ঝিনাইদহ পৌরসভার ৩ নং ওয়ার্ডের টিবলে পাড়ায় পৌরসভার নিয়মনীতির তোয়াক্কা না করে প্রাচীর নির্মান করছে এমন তথ্যর ভিত্তিতে গনমাধ্যমকর্মীরা তথ্য সংগ্রহ করতে গেলে স্থানীয় লোকজন এবং পার্শ্ববর্তী জমির লোকজন অভিযোগ করে বলেন রিপন পৌরসভার নিয়ম বহির্ভূতভাবে ৩ ফুট জায়গা না ছেড়ে স্থায়ীভাবে প্রাচীর নির্মান করছে। তথ্য সংগ্রহ চলাকালীন সময়ে হটাৎ করেই সার্ভেয়ার ঘটনাস্থলে মোটর সাইকেল যোগে আসে।

এসময় ঝিনাইদহ প্রেস ক্লাবের সদস্য দৈনিক গণকন্ঠ পত্রিকার সাংবাদিক এস এম রবি পৌরসভার নিয়ম না মেনে কাজ করার বিষয়টি জানতে চাইলে সার্ভেয়ার রিপন রবির মোবাইল ফোন কেড়ে নিয়ে পাকা রাস্তার উপর আছাড় মেরে মোবাইল ফোনটি ভেঙ্গে ফেলেন। এছাড়া অকথ্য ভাষায় গালিগালাজ করে সাংবাদিক এস এম রবিকে উপর্যুপরি কিল ঘুষি মারতে থাকে। সেসময় ঘটনাস্থলে থাকা অন্যান্য ৪/৫ জন সাংবাদিক রবিকে তার হাত থেকে রক্ষা করে। তাতেও রিপন ক্ষ্যান্ত না হয়ে পুনরায় সাংবাদিকদের খুন জখম করার উদ্দেশ্য দৌড়ে গিয়ে বিভিন্ন মাস্তানদের ফেন করে ডাকতে থাকে। তার ডাকে অন্যান্যরা দ্রুত ঘটনাস্থলে এসে পুনরায় সাংবাদিকদের আক্রমন করলে স্থানীয় লোকজন তাদেরকে অনুরোধ করে খুন খারাবি না করার জন্য। স্থানীয়দের তৎপরতায় মাস্তান বাহিনী সাংবাদিকদের প্রান নাশের হুমকি ধামকি দিয়ে চলে যায়। মারধর ও ক্যামেরা ভাংচুরের ঘটনায় বাদী হয়ে সাংবাদিক রবি সার্ভেয়ার রিপন সহ অজ্ঞাতনামা ১০/১২ জন কে আসামী করে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং- ৪৪/২৩ তাং,২৯-১০-২৩ ইং।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, পৌরসভার আওতাধীন কেউ বাসাবাড়ি করতে গেলে  পৌরসভার নিয়মনীতির কথা বলে সার্ভেয়ার রিপন তাদের নিকট থেকে ঘুষ বাবদ টাকা হাতিয়ে নেন। কেউ ঘুষ দিতে অস্বীকার করলে তার বাসাবাড়ি করা বন্ধ করে দেন। ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জন করে সেই অর্থের গরমে সুন্দরী মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে কয়েকটি বিবাহও করেছে। বিবাহ করার কয়েক বছর পর কোন বউ যদি ভালো না লাগে তাহলে সেই বউকে তালাক দিয়ে বিদায় করে দেন। স্থানীয় ও পার্শ্ববর্তী লোকজন জানান, সার্ভেয়ার রিপন এত জঘন্য ব্যক্তি যে একটি বড় ছেলে সহ বউকে তালাক দিয়ে দিয়েছে।

এবিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ মো: শাহিন উদ্দিন জানান, সাংবাদিক মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে। তদন্তপূর্বক আসামীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

এদিকে পেশাগত দায়িত্ব পালন কালে সাংবাদিকের উপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন, ঝিনাইদহ প্রেস ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ, ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটি ও ঝিনাইদহ প্রেস ইউনিটির সাংবাদিক নেতৃবৃন্দ। সাংবাদিক নেতারা জানান, সাংবাদিক কাজ তথ্য সংগ্রহ করা কিন্তু সাংবাদিকের তথ্য প্রদানে সহায়তা না করে পৌরসভার কর্মচারী রিপন সাংবাদিকদের উপর হামলা চালায় এটা খুবই দুঃখজনক। এঘটনায় অবিলম্বে রিপনকে আইনের আনার জোর দাবি জানাই।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102