শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কারিগরি শিক্ষা: শিক্ষা উপমন্ত্রী নওফেল ইভিএম পেশীশক্তিকে প্রতিরোধে সহায়ক, দিনের ভোট দিনের জন্য মুলমন্ত্র ৩৩ নং ওয়ার্ড বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আলোচনায় শেখ মোঃ জহিরুল ইসলাম অপু বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণের ব্যবস্হা করেছে বাংলাদেশ ডেন্টাল হেলথ সোসাইটি কেন্দ্রীয় কমিটির

জেলহত্যা দিবসে কৃষক লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৬৫ দেখা হয়েছে

আজ ৩ নভেম্বর শোকাবহ জেলহত্যা দিবস। দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে বাংলাদেশ কৃষক লীগ। তার আগে সকালে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় সংগঠনটি।

দুপুরে সংগঠনটির দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী অনেক আওয়ামী লীগ নেতা, মন্ত্রী ও সংসদ সদস্যদের জিয়াউর রহমান কারান্তরীণ রাখেন। ৩ নভেম্বর আরেক সামরিক অভ্যুত্থানকালে বঙ্গবন্ধুকে হত্যাকারী সেনা কর্মকর্তারা জিয়া-মোশতাকের নির্দেশে রাতের অন্ধকারে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ঢুকে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে হত্যা করে। সেদিন তারা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করে ’৭১ এর পরাজিত শত্রুদের পুনর্বাসনের চেষ্টা করে।

কেন্দ্রীয় কৃষক লীগের নেতাদের মধ্যে বক্তব্য দেন- সহসভাপতি আকবর আলী চৌধুরী, ডা. নজরুল ইসলাম, হোসনে আরা বেগম এমপি, মোস্তফা কামাল চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, অ্যাডভোকেট শামীমা শাহরিয়ায় এমপি, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, আসাদুজ্জামান বিপ্লব, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, নূরে আলম সিদ্দিকী হক, হিজবুল বাহার রানা, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, লায়ন মো. আহসান হাবীব, অ্যাডভোকেট উম্মে হাবিবা, নুরুল ইসলাম বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগ সভাপতি আবদুস সালাম বাবু, সাধারণ সম্পাদক আবদুর রব খান, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগ সাধারণ সম্পাদক মো. হালিম খান প্রমুখ।

আলোচনা সভা শেষে সবার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন পীর ইয়ামিনী জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা এমদাদুল ইসলাম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102