December 9, 2023, 5:55 am
শিরোনামঃ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের ১৩ টি কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি প্রদান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩ নং ইউনিট আওয়ামী লীগের মতবিনিময় সভা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা শুরু ২৩ ফেব্রুয়ারি, আবেদন শুরু ১৮ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঢাকা-১৩ আসনের জাতীয় পার্টির কর্মী সভা অনুষ্ঠিত মাংসের দাম নিয়ে বিতর্কে, ভোক্তার অধিকার সংরক্ষণ হবে না ভারত বাংলাদেশের বন্ধুত্বের ৫২ বছর,ভেজনেবকে বাদ দিয়ে স্মরণ করা যায় না শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকাকে জয়লাভ করাতে হবেঃ সৈয়দা আরজুমান বানু নার্গিস বাঙালী হৃদয়ে হাজার বছরঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস প্রতিরোধে মোহাম্মদপুর থানা আওয়ামী স্বেচ্ছাসেব লীগ রাজপথে অবস্থান কর্মসূচি

জুলাইয়ের মধ্যে সম্মেলন শেষ করে নির্বাচনের মাঠ দখলে রাখতে চায় আওয়ামী লীগ

Reporter Name
  • Update Time : Friday, April 15, 2022
  • 193 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ আগামী জাতীয় নির্বাচন সহজভাবে নিচ্ছে না আওয়ামী লীগ। সব দল এতে অংশ নেবে, এটি মাথায় রেখেই সংগঠন ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল। ঈদের পর জুলাইয়ের মধ্যে সব জেলা ও উপজেলায় সম্মেলন শেষ করে নির্বাচনের মাঠ দখলে রাখতে চায় আওয়ামী লীগ।

গেলো ২১ ফেব্রুয়ারি করোনার বিধিনিষেধ উঠে যাওয়ার পর থেকেই সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করে আওয়ামী লীগ। ফেব্রুয়ারিতে সভাপতিমণ্ডলীর সভায় ৩ মাসের মধ্যে তৃণমূলের সম্মেলন শেষ করার নির্দেশ দেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর গত দেড় মাসে অনুষ্ঠিত হয় পাবনা, নওগাঁ, নাটোর, সিরাজগঞ্জ, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের মেয়াদোত্তীর্ণ জেলা কমিটির সম্মেলন। সব মিলে আওয়ামী লীগের ৭৮টি সাংগঠনিক জেলার মধ্যে ৩৯টির সম্মেলন শেষ হয়েছে, বাকি আছে আরো অর্ধেক। এছাড়া প্রায় দুশো উপজেলা আওয়ামী লীগও চলছে মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে।

আগামী জাতীয় নির্বাচনে জিততে আওয়ামী লীগকে সব পর্যায়ে ঐক্যবদ্ধ ও শক্তিশালী দেখতে চায় কেন্দ্র। তাই ঈদের পর জুলাইয়ের মধ্যেই তৃণমূলে সংগঠনকে ঢেলে সাজানোর লক্ষ্য।

আওয়ামী লীগের সবশেষ ২১তম জাতীয় সম্মেলন হয় ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বরে। গঠনতন্ত্র অনুযায়ী ৩ বছর পর পর সম্মেলন করার নিয়ম থাকায় এবং নির্বাচন প্রস্তুতির অংশ হিসেবে এবার ডিসেম্বরেই সম্মেলন করবে ক্ষমতাসীন দল।

কেন্দ্রীয় নেতারা জানাচ্ছেন, চলতি মাসেই আওয়ামী লীগের ৮১ সদস্যের কার্যনির্বাহী কমিটির বৈঠক হতে পারে। সেখানেই দলের সভাপতি শেখ হাসিনা জাতীয় সম্মেলনের তারিখ নিয়ে সিদ্ধান্ত দিতে পারেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102