সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক

জিয়ার হা-না,খালেদা জিয়ার ১৫ ফ্রেরুয়ারীর প্রহশনের নির্বাচন ছিলো ইতিহাসের নিলজ্ব

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৪ দেখা হয়েছে

জনাব রবিউল আলমঃ গনতন্ত্র রাষ্ট্রের অলংকার, জনগণের মতের অধিকার, ব্যর্থ সরকারের জবাবদিহি আদায়ের প্রশোজনীয় ব্যবস্তাকে কেরে নিয়েছিলেন জিয়া হা-না ভোটের মাধ্যমে।

নির্বাচন প্রহশন করার পদ্ধতি আবিস্কারক বলা হয় সামরিক প্রশাসক তৎকালীন সেনাপ্রধান জিয়াউর রহমানকে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যার পরে জনক্রুশ এরাতে ১৯৭৭ সালে হা-না প্রহশনের নির্বাচন করেছিলেন জিয়া,অবৈধ সরকার প্রধানের স্বীকৃতি দিয়েছেন আদালত।

১৯৯৬ সালে বেগম খালেদা জিয়া গণআন্দোলন থেকে বাচার জন্য ১৫ ফ্রেরুয়ারী তথাকথিত ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে আত্নরক্ষার সকল কৌশল অবলম্বন করেও শেষ রহ্মা হয় নাই। তত্ত্বাবধায়ক সরকারের দাবী মেনে নিতে বাদ্র হন।

১৫ দিনের ১৫ ফ্রেরুয়ারীর নির্বাচিত সরকারকে জনগণ অপমান অপদস্তের মাধ্যমেই বিদায় করেন। সেই কলংকের ভার বহন করতে হচ্ছে এ দেশের জনগণকে। প্রতিবাদ প্রতিরোধের মাধ্যমে বাংলার জনগণ তাদের নেয়সংগত অধিকার হরণ থেকে অপশক্তিকে আজও অবরোধ করে রেখেছেন।

জনতার মঞ্চের মহানায়ক মেয়র হানিফ, সহকারী আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি,মহিউদ্দিন খান আলমগীর, আলহাজ্ব মকবুল হোসেন, মনজুরুল ইসলাম অশ্রু, এমএ সাত্তার ভুইয়া সহ অগুনিত নেতৃবৃন্দ ছিলেন অপ্রতিরোদ্ধ। নির্বাচনি সহিংসতায় ৪১ জন তাজা প্রান কেরে নিয়েছিল রক্তচোষা খালেদা জিয়ার সরকার। আওয়ামীলীগের পহ্ম থেকে এই দিনটিকে ঘৃনা দিবশ হিসেবে পালন করা হয়।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102