বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জন্মদিনে নানা শ্রেণির মানুষের ভালো বাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা মোঃ রুস্তুম আলী জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত যুবলীগের নেতা মোঃ আলমগীর হোসেন ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু শীতার্ত মানুষের ঘরে ঘরে কম্বল পৌঁছে দিচ্ছেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম পর্ব ৫৮: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা বাঙ্গালীর মাতৃভাষা আন্দোলন সংস্কৃতি রক্ষা স্বাধীকার স্বাধীনতা ও বর্তমান উন্নয়ন প্রেক্ষাপট সন্ত্রাসী সংগঠন হুজিবি প্রধানসহ গ্রেফতার ৬; বড় হামলার পরিকল্পনা ছিল, বলছে সিটিটিসি গ্যাসে ভাসছে ভোলা, কঠিন হচ্ছে তোলা কর্ণেল (অব) শওকত আলীর ৮৬তম জন্মবার্ষিকীতে আবু সাঈদ তালুকদারের বিনম্র শ্রদ্ধা মিলেমিশে এ জীবনঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল

জাতির জনকের ভাস্কর বুড়িগঙ্গায় নিহ্মেপ করার উর্ধ্বতপুর্ণ বক্তব্যের নিন্দা করার ভাষা নাই, চরমুনাই

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ২০৫ দেখা হয়েছে

জনাব রবিউল আলমঃ আলেম ওলামার প্রতি আমি একটু শ্রদ্ধাশীল। বিশেষ করে মাওলানা হাফিজি হুজুরের বক্তব্য ও মাওলানা আমিনুল ইসলামের কোরআন তেলোয়াত আমাকে আকৃষ্ট করতো।

হুজুরের মুখে রাজনৈতিক গীবত শুনি নাই। জামাতের ফেতনা বই পড়ে, জামাত ইসলামকে ঘৃনা করতে শিখেছি, ইসলাম থেকে জামাত ইসলামকে আলাদা করতে পেরেছি। দিন ও ইসলাম, ইহকাল-পরকাল, মানব সেবার মাধ্যমে অর্জন করা যায় মানুষকে বলেছি। গীবত, পর নিন্দা, ধ্বংস, অপচয়, পর ধর্মের উপর আঘাত, মানুষ হত্যা, নারী নির্যাতন, আমানত আত্মসাৎ। রাষ্ট্রের নেতৃত্ব অস্বীকার, দেশের স্বাধীনতার ও জাতির জনকের প্রতি অবজ্ঞা, পাপ মহাপাপের তালিকায় পরে।

চরমুনাই এর পির ফজলুল করিম, হাফিজি হুজুর, শাইকুল হাদিস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব সম্পর্কে কখনো বিরূপ মন্তব্য করেছেন, আমার জানা নাই। জাতির জনককে অস্বীকার করার অর্থ, স্বাধীনতাকে অস্বীকার করা। পৃথিবীর একটা দেশ আবিস্কার করতে পারবেন না, জনক ও স্বাধীনতাকে স্বীকার না করে আপনার নাগরিকত্ব ভোটার আইডি পাওয়া যায় কি? বিস্তারিত আবেদন ফরমে উল্লেখ আছে, পূরন করার সময় স্বীকারোক্তি দিয়েছেন সংবিধানকে।

বাংলাদেশের সংবিধানেই শেখ মুজিবকে জাতির জনকের স্বীকৃতি দিয়েছে, আপনি তার ভাস্কর বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার কে মিস্টার ফয়জুল করিম চরমুনাই? সাংবিধানিক বিচার অনুযায়ী আপনার নাগরিকত্ব নাই, রাজনীতি করার অধিকার নাই, সর্বপরি এ দেশে থাকারই অধিকার নাই আপনাদের মত দেশদ্রোহীদের।

বিএনপি-জামাত নির্বাচন আসলেই গাড়ীতে আগুন দিয়ে দেশের ও রাজনৈতিক শান্তি বিনষ্ট করে, নেতা কর্মীদের ঘর ছাড়া করেন। আপনার জাতির জনকের ভাস্কর বুড়িগঙ্গায় ফেলার কথাটা কি ইমানি? রহ্মা করতে পারবেন? নাকি ফাজলামি, রাজনৈতিক? আপনার মত একজন আলেমের মুখে কি এই ফাজলামি শোভা পায়? আপনার দলের অনেক ইমাম-মোয়াজ্জেম আছে, আমরা তাদের পেছনে নামাজ আদায় করি, সম্মান করি। আপনার এই ফাজলামির জন্য পরিস্থিতি কি হতে পারে? আপনার কথা রহ্মা করতে না পারে ইমানী ঘোষণার কি হবে, মানুষের শ্রদ্ধা ভক্তি কতটা লোপ পেতে পারে? আপনার উপর একবারও চিন্তা করেন নাই।

ধর্মগুরুর আসনে বসে জাতিকে নিয়ে আপনি প্রতারনা করতে পারেন না, জাতির জনকের ভাস্কর বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার মিথ্যে ঘোষণা দিয়ে। পারলে আসুন বুকে সাহস নিয়ে। না পারলে নিঃস্বর্থ হ্মমা চাইতে হবে জাতির কাছে। জানিনা জাতি হ্মমা করবে কিনা। তবু দিন ও ইসলাম, আপনার দল, ইমাম-মোয়াজ্জেম ও ধর্মকে বিকৃত না করার জন্য আপনাকে হ্মমা চাইতেই হবে। মানুষের জন্য, মানবতার জন্য, ধর্মকে রহ্মা করার জন্য শেখ হাসিনাই আছেন।

আপনার এই হ্মমতা নাই মুসলমানদের রহ্মা ও ইসলামকে প্রতিষ্ঠা করার জন্য ইজরায়েলকে বয়কট করার, মদ জুয়া বন্দ করার। সকল ধর্মকে সুরহ্মা করা। সকল মানুষকে মানুষের মর্যাদা দেওয়ার। আপনার হ্মমতা আছে বিবেদ সৃষ্টি করা, মানুষে, মানুষের কাছে ধর্মের মাধ্যমে সমাজ রাষ্ট্রকে আলাদা করা। একটি প্রশ্নের উত্তর দিবেন, সৃষ্টির মালিক আল্লাপাক, আমার সন্দেহ নাই। হিন্দু, খৃষ্টান, ইহুদি নাসারের জন্য আলাদা কোনো মাবুদ আছে? আল্লাপাক রাব্বুল আলামিন সৃষ্টি করে রহ্মার দায়ীত্ব দিয়েছেন মুসলমান, ইসলামকে, আপনি মানুষকে ভালোবাসার মানুষের ভাস্কর বুড়িগঙ্গায় ফেলে দিবেন।

মক্কায়ও ভাস্কর (মুর্তি) আছে। পারলে একটি শব্দ উচ্চারণ করুন। ভুল হলে, চিহ্নিত করুন, হ্মমা চেয়ে নিবো। না হয় আপনার উর্ধ্বতপূর্ণ বক্তব্যের জন্য হ্মমা চেয়ে নিন।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102