May 24, 2024, 10:58 pm
শিরোনামঃ
শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন বাবাকে নিয়ে এমপি আনারের মেয়ে ডরিন আবেগঘন স্ট্যাটাস বাবার হত্যার বিচারে চাইলেন মুমতারিন ফেরদৌস ডরিন মৎস্যজীবী লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের ‘লাশ’ কলকাতা থেকে উদ্ধার

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে এক মঞ্চে জিল্লুল হাকিম এমপি-নুরে আলম সিদ্দিকী

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, March 17, 2022
  • 222 Time View

মোঃ ইব্রাহিম হোসেন জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘদিন পর একই মঞ্চে দেখা গেল রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিম ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির বিপ্লবী সাংগঠনিক সম্পাদক, ঢাকা উত্তর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত নেতা, বিশিষ্ট সাংবাদিক ও রাজনীতিবিদ নুরে আলম সিদ্দিকী হক। রাজবাড়ী জেলা কৃষকলীগের বর্ধিত সভায় মঞ্চে তারা পাশাপাশি বসেছিলেন। দুজনেই বলেছেন, তাদের মধ্যে ব্যক্তিগত কোনো বিরোধ বা সমস্যা নেই। সামনে তারা একসাথে পথ চলবেন।

বুধবার (১৬ মার্চ) জেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবু বককার খানের সভাপতিত্বে এবং যুগ্ম-আহ্বায়ক মোস্তফা মাহমুদ হেনা মুন্সি’র সঞ্চালনায় বর্ধিত সভার উদ্বোধন করেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিয়ান আব্দুল ওয়াদুদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,  কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির বিপ্লবী  সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নাজমুল ইসলাম পানু, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম বাদশা, এনজিও বিষয়ক সম্পাদক মিরুল ইসলাম, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এডঃ শেখ জামাল হোসেন মুন্না, সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম লিটু এবং কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কবিরুল আলম মাও।

প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুল হাকিম বলেন, ছাত্রজীবন থেকে ছাত্রলীগ করে অনেক কাঠখড় পুড়িয়ে আমি নেতৃত্বে আসতে সক্ষম হয়েছি। বাংলাদেশ আওয়ামী লীগ আমার স্বপ্ন, আমার প্রাণ, আমার শক্তি। বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর রাজবাড়ী জেলার তিন উপজেলায় জীবনের ঝুঁকি নিয়ে সংগঠন গড়ে তোলার কাজ করেছি। আমার পিঠে বঙ্গবন্ধুর ছোঁয়া আছে। বঙ্গবন্ধুর আদর্শে পথ চলি। আওয়ামী লীগের প্রতিটি সংগঠন আমার শরীরের অংশ। কৃষক লীগকে কেন দূরে ঠেলে দেব। নুরে আলম সিদ্দিকী হকের সাথে আমার ব্যক্তিগত কোনো সমস্যা বা শত্রুতা নেই। আমার এলাকার কেউ যদি উঠে আসে তাকে আমি অভিনন্দন জানাই। আজকের অনুষ্ঠানে আসার কথা শুনে আমাকে অনেকেই প্রশ্ন করেছিল। আমি তাদের বলেছি, কৃষক লীগের সাথে আমার কোনো বিরোধ নেই। আমি অবশ্যই যাবো। কৃষকলীগ আওয়ামী লীগের দুই হাতের এক হাত।

শেখ হাসিনাকে যে কোনো মূল্যে ক্ষমতায় থাকতে হবে। তিনি ছাড়া সাধারণ মানুষের দুঃখ কেউ বোঝেনা। সাধারণ মানুষের জন্য তিনি অনেক কাজ করেছেন। আমাদের দলকে শক্তিশালী করতে হলে তৃণমূলকে গড়ে তুলতে হবে। অতীতের সমস্ত ভুল ভ্রান্তি, দ্বিধা, দ্বন্দ্ব ভুলে এক কাতারে দাঁড়াতে হবে।

প্রধান বক্তা কেন্দ্রীয়  কৃষক লীগের বিপ্লবী সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক বলেন, দীর্ঘদিন পরে হলেও প্রিয় নেতা সাংসদ জিল্লুল হাকিম আর আমি এক মঞ্চে। অতীতে অনেক ষড়যন্ত্র হয়েছে। কিছু কুচক্রী তাদের নিজেদের স্বার্থের জন্য আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করে রেখেছিল। তার সাথে আমার ব্যক্তিগত কোনো শত্রুতা ছিলনা। এখনও নেই।

তিনি আরও বলেন, দেশের অনেক জেলায় কৃষক লীগ শক্তিশালী হলেও রাজবাড়ী জেলায় কৃষকলীগকে ওই কুচক্রীমহলটি দুর্বল করে রেখেছিল। রাজবাড়ীতে যেন কৃষক লীগের কার্যক্রম গতিশীল হয় সে লক্ষে সকলে মিলে পদক্ষেপ নিতে হবে। পরীক্ষিত নেতাকর্মীদের দায়িত্ব নিতে হবে।

আমার জীবনের ব্যক্তিগত চাওয়া পাওয়া নেই। আমার কোনো মোহও নেই। কৃষক লীগকে শক্তিশালী করাই আমার লক্ষ্য। সকলে ঐক্যবদ্ধ থাকলে খুব তাড়াতাড়ি কৃষক লীগ একটি শক্তিশালী সংগঠনে রূপান্তরিত হবে।

সভায় রাজবাড়ী জেলার কৃষক লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102