June 17, 2024, 4:05 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

চাঞ্চল্যকর ইজিবাইক চালক হত্যা ঘটনায় জড়িত ছিনতাই চক্রের ৬ সদস্য গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, October 24, 2021
  • 189 Time View

নিজস্ব প্রতিবেদকঃ

র‌্যাব-১ এর বিশেষ অভিযানে গাজীপুর জেলার কালীগঞ্জ থানা এলাকায় চাঞ্চল্যকর ইজিবাইক চালক মো. সাইফুল ইসলাম (২৬) কে গলাকেটে হত্যা করে ইজিবাইক ছিনতাই চক্রের সাথে প্রত্যক্ষভাবে জড়িত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত হলেন আজিজুল ইসলাম( ১৮), মো. ইমন খান (১৯), মোঃ মেহেদী হাসান হৃদয় প্রকাশ মাসুম (১৮), বিজয় আহম্মেদ (১৯), আলাউদ্দিন (৩০) ও মো. আরজু মিয়া (৩৩).।

গত ১৫ অক্টোবর দিবাগত রাতে গাজীপুর জেলার কালীগঞ্জ থানার পূর্বাচল উপশহরস্থ সেক্টর-২৬, রোড নং-২০২ এর ৫৮ নং ব্রীজ থেকে অনুমান ১০০ গজ দক্ষিণে ফাঁকা জায়গায় রাস্তার উপর ভিকটিম মো. সাইফুল ইসলাম (২৬)’কে অজ্ঞাতনামা ছিনতাইকারী ধারালো ছুরি দিয়ে তার গলা ও পেটে জখম করে ভিকটিমের ইজিবাইক ও ব্যবহৃত মোবাইল নিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন ভিকটিমকে আহত অবস্থায় উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে প্রেরণকালে পথিমধ্যে সে মারা যায়। পরবর্তীতে কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে লাশ ময়না তদন্তের জন্য নিকটস্থ শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুরে নিয়ে যায়। বর্ণিত ঘটনায় ভিকটিমের বড় ভাই মো. শাহ আলম (৩৪) বাদী হয়ে গাজীপুর জেলার কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন যার নম্বর-৫ তারিখ-১৬/১০/২০২১ ইং ধারা- ৩০২/৩৭৯/৩৪ পেনাল কোড। উক্ত ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। এই চাঞ্চল্যকর ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকান্ডের সাথে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুত সাথে সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত শনিবার ( ২৩ অক্টোবর ) দিবাগত রাতে র‌্যাব-১ এর আভিযানিক দল রাজধানীর উত্তরখান ও গাজীপুর মহানগরীর পূবাইল থানা এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ১ টি ছুরি, ছিনতাইকৃত ১ টি ইজিবাইকসহ ভিকটিমের ব্যবহৃত ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ বিষয়ে নিশ্চিত করেন র‍্যাব-১ এর অধিনায়ক।

প্রসঙ্গে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা জানায়।
আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ১৫ অক্টোবর বিকালে আসামী মো. আজিজুল ইসলাম, ইমন ও পলাতক আসামী জুয়েল অটোরিক্সা চালকের হাত-পা বেঁধে ও মুখে কচটেপ লাগিয়ে ইজিবাইক ছিনতাইয়ের পরিকল্পনা করে। তাদের পরিকল্পনা অনুযায়ী তাদের সহযোগী বিজয় ও হৃদয় প্রকাশ মাসুমকে ফোন করে ডিএমপি, ঢাকার উত্তরখান থানার ময়নারটেক এলাকায় আসতে বলে। পরবর্তীতে তারা একত্রিত হয়ে ময়নারটেক থেকে হরদি যাওয়ার জন্য ভিকটিম মো. সাইফুল ইসলামের ইজিবাইক ২০০/- টাকায় ভাড়া করে। ইজিবাইকটি ঘটনাস্থল পূর্বাচল উপশহরস্থ সেক্টর-২৬, রোড নং-২০২ এর ৫৮ নং ব্রীজ থেকে অনুমান ১০০ গজ দক্ষিণে ফাঁকা জায়গায় রাস্তার ওপর পৌঁছামাত্র জুয়েল তার সাথে থাকা ছুরি দিয়ে ইজিবাইক চালক ভিকটিম মো. সাইফুল ইসলামের গলায় পোচ দেয় ফলে সে নিচে পড়ে যায়। পরবর্তীতে আজিজুল তার কাছে থাকা ছুরি দিয়ে এবং ইমন জুয়েলের ছুরি নিয়ে ভিকটিমের শরীরের পিছনে দুইটি করে পোচ দেয়। এতে ভিকটিম গুরুতর আহত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে জুয়েল ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন নিয়ে নেয় ও ইমন অটো রিক্সাটি চালিয়ে গাজীপুরের পুবাইল মিরের বাজারে দিকে পালিয়ে যায়।

আসামীদের আরো জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ অটোরিক্সা ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। এই সংঘবদ্ধ ছিনতাই চক্রের সদস্য ১০/১২ জন। আসামী আলাউদ্দিন এই ছিনতাই চক্রের মূল হোতা। সে এই ছিনতাই চক্রটিকে নিয়ন্ত্রণ করত। এই চক্রের অপর সদস্য ধৃত অপর আসামী আজিজুল ও আরজু ছিনতাইকৃত ইজিবাইক এবং অন্যান্য মালামাল বিক্রয় করে থাকে। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবত বিভিন্ন এলাকায় ইজিবাইক, অটোরিক্সা, প্রাইভেটকার ছিনতাই করে আসছিল মর্মে স্বীকার করে।

উল্লেখ্য ,র‍্যাব সুত্রে জানান যায়,আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102