May 19, 2024, 5:46 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

চলমান দুর্যোগে মানুষ বাঁচানোর রাজনীতি করছেন প্রধানমন্ত্রী: বিপ্লব বড়ুয়া

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, July 15, 2021
  • 289 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ চলমান দুর্যোগে মানুষ বাঁচানোর রাজনীতি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সরকারের নীতির কারণেই ঘনবসতিপূর্ণ হওয়ার পরও দেশে করোনায় মৃত্যুহার নিয়ন্ত্রণে আছে।

১৪ জুলাই ২০২১ রোজ বুধবার সকালে রাজধানীর ওয়ারীতে  ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে অসহায় ও গরীব পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও মাক্স বিতরণের সময় একথা বলেন তিনি।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, দুর্যোগের মুহূর্তেও কোনো মানুষ যাতে না খেয়ে থাকে সে লক্ষ্যেই কাজ করছে বর্তমান সরকার। চলমান মহামারির শুরু থেকে আওয়ামী লীগ সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। এই নীতি অনুসরণ করে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বানও জানান তিনি। মাননীয় প্রধানমন্ত্রী গরীব অসহায় মানুষের জন্য নিরন্তর কাজ করে চলেছেন।তিনি সরকারি ত্রাণ তহবিল থেকে যতদূর সম্ভব অসহায় মানুষের জন্য সহযোগিতা করে চলেছেন।জরুরি সেবার মাধ্যমে খাদ্য সহায়তা প্রদান ছাড়াও খুব দ্রুত করোনা ভাইরাস থেকে আমাদের রক্ষায় টীকা নিশ্চিত করতে চেষ্টা করছেন।ইতিমধ্যে টীকাদান শুরু হয়েছে। উন্নতবিশ্ব এবং আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত যেখানে করোনার কাছে ধরাশায়ী হয়েছে। সে তুলনায় আমরা এখনো অনেক ভালো আছি। আশাকরি করোনা সংকট অচীরেই কেটে যাবে।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা  আবু আহমেদ মন্নাফী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।চলমান করোনা মহামারীতে আমাদের সচেতন হয়ে জীবনযাপন করতে হবে, বিশেষ করে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সভাপতির বক্তব্য এফ এম শরিফুল ইসলাম শরিফ বলেন, অসহায় ও গরীব পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি নিয়মিত চলবে।সংকটকালীন সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। এ ধারাবাহিকতা অব্যহত থাকবে।আশাকরি সমাজের বিত্তবানেরা তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সংকটকালীন সময়ে সাধারণ জনগণের পাশে থাকবেন। বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে চলেছে সুতরাং উন্নয়নের ধারাবাহিকা রক্ষায় চলমান সংকট মোকাবেলায় সকলের সহযোগিতায় প্রয়োজন রয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির, সদস্য রাকিবুল হাসান সোহেল।ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু , সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন।কমিশনার ও ৪১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সারোয়ার হাসান আলো সহ প্রমুখ।

উল্লেখ্য প্রতিটি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী হিসেবে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, হাফ কেজি চিনি,হাফ কেজি দুধ, ১ কেজি লবণ, ১ লিটার তেল এবং ২ কেজি আটা প্রদান করা হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102