বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

ঘর পেয়ে আনন্দ, না পেয়ে আত্নহত্যা, নির্মাণের পুকুর চুরিতে ভেঙে পড়েছে, শেখ হাসিন কীভাবে এই জাতিকে সুখের সন্ধান দিবে?

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩৭ দেখা হয়েছে

জনাব রবিউল আলমঃ সুন্দর এই পৃথিবীকে সুন্দর করার জন্য, সুন্দর সুন্দর মানুষের প্রয়োজন। সন্ধান দাতার জন্য পুরুস্কার আছে, পরামর্শ দাতার জন্য নেতৃত্ব জন্য। প্রতিবেশীকে অভুক্ত রেখে, পাশের বাড়ীতে জঙ্গাল রেখে আমার বাড়ীর সুন্দয্য বর্ধন হতে পারে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই খেয়াল খুসী থেকেই মানব উন্নয়নে গৃহহীন প্রকল্প গ্রহন করেছেন। মজিব জন্মশতবার্ষিকীতে: এর চেয়ে ভালো কাজ আর হতে পারে না। মিয়ানমার সরকার মানুষকে গৃহহীন করেছে, শেখ হাসিনার গৃহদান বিশ্বে আলোচনার, মানবতার, মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে আছে, থাকবে চিরকাল। একি দেশে দুই নেত্রী, দুই প্রধান মন্ত্রী। একজন এতিমের টাকা আত্মসাৎ করে, আর একজন এতিমকে স্বাবলম্বী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই ভালো কাজের পরামর্শ দিয়েছেন, তারাও বাংলার ইতিহাস ঐতিহ্যের ধারক বাহক হয়ে থাকবেন। যারা প্রধান মন্ত্রীর গৃহহীন প্রকল্পের টাকা পয়সা লুট করেছেন, নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে ভেঙেপড়া ঘরে দায়ীত্বে আছেন, ঘরের বিনিময় টাকা নিয়ে আত্মহত্যার জন্য বাদ্র করেছেন, তারাও ইতিহাসের নিকৃষ্ট স্থানটা দখলে রাখবেন। টাকা দিয়ে সব হলে পুলিশ অফিসারকে নিজ সন্তানের হাতে জীবন দিতে হতোনা। জেলখানায় অনেক টাকার মালিকদের থাকতে হতোনা। সব টাকায় মানুষের কল্যান হয় না, বাচার জন্য টাকার প্রয়োজন, কত ? দেশ,জাতিকে ভালো রাখতে না পারলে, আপনি ভালো থাকতে পারবেনা। এই চিরসত্য যতদিন আমাদের প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ বুঝতে দেরি করবেন, ততটাই দেশ পিছিয়ে থাকবে,শেখ হাসিনা একাই ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন ? নাকি জেলহত্যার মতো শেখ হাসিনার জন্য দুই চারজন আছেন ? আপনাদের অবৈধ অর্থে কানাডায় বেগম পাড়া, মালয়েশিয়ায় স্যাকেন্টহোম হতে পারে। বাংলাদেশ গৃহহীন প্রকল্পের সফলতা সাধারণ মানুষ ভোগ করতে পারবেন না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবিলম্বে এই লুটেরা চোর, ডাকাতদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা গ্রহন করতে হবে। দৃষ্টান্ত স্থাপন করতে হবে, যা দেখে মানবতা মানবিকতার আপনার উদারতাকে নিয়ে রং তামাশায় মেতে না উঠতে পারে। ফাসী ওদের জন্য কম সাজা। প্রকাশ্যে পাথর মারতে হবে। কোনো এক দিপে খাদ্য বিহিন অবস্থায় এক মাস থাকার ব্যবস্থা করতে হবে। জীবন কতটা কষ্টের হতে পারে গৃহহীনদের বুঁজিয়ে দিতে হবে।পৃথিবীর সকল সুখ-শান্তী শুধু আপনাদের জন্য হতে পারে না, দেশের অর্থ বিদেশীদের কাছে তুলে দেওয়ার অধিকার আপনাদের নাই। আমরা আছি শেখ হাসিনার লহ্ম, কোটি ভাই।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102