April 23, 2024, 5:19 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

গাজা সিটি ঘিরে ফেলেছে ইসরায়েলের সেনা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, November 3, 2023
  • 60 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে হামাস যোদ্ধাদের সঙ্গে ভয়াবহ যুদ্ধ চালিয়ে যাওয়ার মধ্যেই গাজা সিটিকে চারপাশ থেকে ঘিরে ফেলেছে ইসরায়েলি বাহিনী। যে কোনো মুহূর্তেই গাজায় চূড়ান্ত অভিযান চালাবে দখলদার সেনারা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) এ তথ্য জানিয়ে ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র দানিয়েল হাগারি সাংবাদিকদের বলেন, হামাসের কেন্দ্র গাজা সিটি ঘিরে ফেলার কাজ পুরোপুরি শেষ করেছি আমরা।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন।

এক্সে দেওয়া এক পোস্টে নেতানিয়াহু লেখেন, ‘আমরা যুদ্ধের সর্বোচ্চ পর্যায়ে আছি। আমরা বেশ ভালো সাফল্য পেয়েছি এবং গাজার উপকণ্ঠ পার করে ভেতরে প্রবেশ করেছি। আমরা এগিয়ে যাচ্ছি। ’ এজন্য সাধারণ ফিলিস্তিনিদের গাজার উত্তর দিক থেকে দক্ষিণ দিকে সরে যেতে সতর্ক করেছেন নেতানিয়াহু।

তিনি বলেছেন, ‘আমি বেসামরিক নাগরিকদের বলছি। আপনারা সরে যান। দক্ষিণ দিকে চলে যান। কারণ হামাসকে দমনের অভিযানে আমরা থামব না। ’

কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা বলছে, শুক্রবার ভোর থেকেই গাজায় মারাত্মক বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা গাজা শহরকে ঘিরে রেখেছে এবং হামাসকে কোণঠাসা করে দিচ্ছে।

ইসরায়েলের একজন মুখপাত্র বলেছেন, আন্তর্জাতিক চাপ সত্ত্বেও যুদ্ধবিরতির কোনো খবর আপাতত তাদের সিদ্ধান্তের তালিকায় নেই। এদিকে অধিকৃত পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি হামলায় অন্তত চার ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (৩ নভেম্বর) এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, গাজা সিটি বর্তমানে ইসরায়েলের আক্রমণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। ইসরায়েল সেখানে হামাসের কমান্ড কাঠামোকে ধ্বংস করার অঙ্গীকার করেছে এবং বেসামরিক ফিলিস্তিনিদের ভূখণ্ডের দক্ষিণ অংশে পালিয়ে যেতে বলেছে।

গাজার এক বাসিন্দা রয়টার্সকে বলেছেন, গাজা সিটিকে কেন্দ্র করে বিরামহীন বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। যে কোনো সময় তাদের স্থল সেনারা গাজায় ঢুকে পড়বে। যদিও হামাসের তুমুল প্রতিরোধে ইসরায়েলিরা এখনও গাজা সিটির ভেতর ঢুকতে পারেনি।

এদিকে যুদ্ধের কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেসব ভিডিওতে দেখা যাচ্ছে, হামাসযোদ্ধারা তাদের গোপন সুড়ঙ্গ থেকে বের হয়ে ইসরায়েলি সেনাদের ওপর মর্টার হামলা চালিয়ে আবার দ্রুত সুড়ঙ্গে ঢুকে পড়ছেন।

গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া হামাস-ইসরায়েল যুদ্ধে এখন পর্যন্ত কমপক্ষে ৯ হাজার ৬১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলে ১ হাজার ৪০০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। স্থল আক্রমণের শুরু থেকে ১৯ সেনাও নিহত হয়েছে ইসরায়েলের।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102