April 14, 2024, 4:36 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গাঁজা জ্বলছে, জ্বলছে বাংলাদেশ।কতটা জ্বালানো হলে জাতিসংঘের মানবাধিকার রক্ষা হবে ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, November 9, 2023
  • 59 Time View
গাঁজায় লাশের স্তুপ, নারী শিশুর কান্নার আহাজারি। ধ্বংসকুপের সীমাপরিসীমা নাই। মানবতার সবকটা দর্জা জানালা বন্ধ করে রেখেছে ইসরায়েল।যুক্তরাষ্ট্রের মুখে কুলুপ এঁটেছে। জাতিসংঘের মহাসচিবের হুশিয়ারী পশ্চিমাদের টলাতে পারছে না। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবদার, যুদ্ধাপরাধীদের মুক্তি চেয়ে ছিলো জাতিসংঘ।আইনের শাসনের জন্য জুতা চোরের বিচার হতে হবে, এতিমের টাকা চুরি ও যুদ্ধাপরাধী মানুষ হত্যাকারীদের বিচার হতে দিবে না পশ্চিমা শক্তি ও জাতিসংঘ।
গাঁজা জ্বলছে, জ্বলছে বাংলাদেশ।ছয়দিনের অবরোধে ৩/৫ মিলিয় ডলার ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলদেশের,সজিব ওয়াজেদ জয়ের মন্তব্য থেকে ।এই ক্ষতি বিএনপি জামাত বহন করবে না, এই ক্ষতি কোন পশ্চিমারা এবং জাতিসংঘ বহন করবে না, করতে হবে বাঙালি জাতিকে। জাতিসংঘের ও পশ্চিমাদের আবদারে ১১ লক্ষ রোহিঙ্গা পুনঃবাসন হয়েছে, দায়ীত্ব বহন করতে হচ্ছে বাংলাদেশ ও বাঙালি জাতি কে। খালেদা জিয়ার এতিমের টাকা চুরির বিচারের সাজা,আইনের শাসনের জন্য জুতা চোরের ফাসী, জ্বালাও পোড়াও আগুনের লেলিহানের কীহবে ? জাতিসংঘের করণীয় সম্পর্কে বিশ্ব অবগত নয়।
অবগত নয় প্যালেস্টানের জনগণের আগামীদিনের ঠিকানার। ইউক্রেন রাশিয়ার যুদ্ধ চলছে, জাতিসংঘের করণীয় সম্পর্কে বিশ্ব অবগত নয়, তবু জাতিসংঘের প্রয়োজনীয়তা অস্বীকার করা যাচ্ছে না। জাতিসংঘ ছাড়া বিশ্ব সেই রেডইণ্ডিয়ানদের আমলে প্রবেশ করতে পারে। আধুনিক বিশ্বের আতিথ্যে আমরা অভ্যস্ত। মারনস্ত্রের সীমাপরিসীমা কোথায় ? বিশ্বে কারো জানা নাই।
পৃথিবী কতবার ধ্বংস হতে পারে, আমেরিকার চাইতে ভালো আর কে বলতে পারবে ? তবু এই অস্ত্রের খেলা বন্ধ হচ্ছে না,রাজনীতির জন্য প্রেম না থাকার কারণে। বাংলাদেশ এই মরণ খেলা থেকে মুক্ত নয়। সরকারের সংবিধান রক্ষার অঙ্গিকার, বিরোধী দলের ক্ষমতার নেশা, জনগণের জন্য মরণ খেলা। জনগণ কেনো জ্বালাও পোড়াও কে সমর্থন করে না ? বিএনপি কী দেশ চালাতে পারে না ? প্রশ্নটা জনগণের কাছেই ফিরিয়ে দিয়েছে, প্রতিশোধের আগুনের মাধ্যমে। একবারও তাদের ভাবনায় আসছে না, বিএনপি যদি ক্ষমতায় আসে ৯১ অবিশ্বাস্য নির্বাচনের মতো, তবে রাষ্ট্র পরিচালনার অর্থ আসবে কোত্থেকে ? বলতে হবে শেখ হাসিনার মেগাপ্রকল্পের ঋনে দেশটা ডুবিয়ে গেছে। ভালো কিছু করার অভিজ্ঞতা নাই বিএনপি জামাতের। নেতৃত্ব নাই জাতিকে ঐক্যবদ্ধ রাখার, বিদেশী তবলা বাজিয়ে দেশ চলে না, চালানো যায় না। বাঙালি জাতির অনুধাবন থেকেই বিএনপির আন্দোলন কে সমর্থন করে নাই এই দেশের মানুষ। আগুন জ্বালিয়ে বাঙালি ও ইহুদি, কারোই মঙ্গল হবে না, জাতিসংঘ ও পশ্চিমাদের বুঝতে হবে। পৃথিবী ধ্বংস হলে আমেরিকার অবস্থান কোথায় ? গনতন্ত্র, মানবিকতা মানবাধিকারের ব্যবসার কী হবে ? শেখ হাসিনার পরামর্শ, দারিদ্র্য ও সন্ত্রাস মুক্ত পৃথিবী মানুষের জন্য।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102