সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন

গনমানুষের মুক্তির লক্ষে বিকল্প শক্তি গড়ে তুলতে হবে : সাইফুল হক

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ১৪৯ দেখা হয়েছে

নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির লক্ষে বিকল্প শক্তি গড়ে তুলতে হবে মন্তব্য করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক বছেন, কমরেড শামসুজ্জোহা সেই লক্ষ্যেই আজীবন সংগ্রাম করে গেছেন।

শনিবার (৩০ জানুয়ারি) পুরানা পল্টনে ইব্রাহীম ম্যানসনে সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি কমরেড শামসুজ্জোহার ১ম মৃতু্যবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের দুর্নীতি আর দুঃশাসনে মানুষ আজ দিশেহারা। সংবিধানস্বীকৃত অধিকারগুলো এখন রুদ্ধ। ভোটাধিকারও কেড়ে নেওয়া হয়েছে। রাজনৈতিক স্বার্থের উদ্দেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ব্যবহার করা হচ্ছে। ক্ষমতাসীনদের হাতে ভোটাধিকারসহ গণতান্ত্রিক অধিকারসমূহ যেমন নিশ্চিত নয়, তেমনি দেশের সার্বভৌমত্ব, জাতীয় নিরাপত্তা, জাতীয় সম্পদও নিরাপদ নয়।

তিনি সৎ, সংগ্রামী, প্রচারবিমুখ ও নিবেদিতপ্রাণ কমরেড শামসুজ্জোহার বিপ্লবী স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, গণমানুষের মুক্তির লক্ষে তার অসমাপ্ত কাজকে এগিয়ে নিয়ে যেতে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, কমরেড শামসুজ্জোহার প্রদর্শিত পথে দেশের স্বার্থবিরোধী শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, দুর্নীতি-দুর্বৃত্তায়নের ভয়াবহতা সমগ্র সমাজে প্রতিনিয়ত যেভাবে বিস্তার লাভ করছে, তাতে সমগ্র জাতি এখন আতঙ্কিত হয়ে পড়েছে। এই সকল দুর্নীতিবাজদের সামাজিকভাবে বর্জন করতে হবে, প্রতিরোধ করতে হবে।

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামি পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, পিডিপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, বাংলাদেশ গণমুক্তি পার্টির সাধারণ সম্পাদক আব্দুল মোমেন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সহ-সভাপতি কমরেড আলী হোসেন, নারায়ণগঞ্জ জেলা আহ্বায়ক মতিউর রহমান, সিরাজগঞ্জ জেলা আহ্বায়ক জুয়েল রহমান, ঢাকা মহানগরের আহ্বায়ক মাহমুদ প্রমুখ।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102