April 18, 2024, 11:51 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

গনতন্ত্র, মানবাধিকার ও মানবতার বেপাড়ী মার্কিন সাম্রাজবাদ,হাসপাতালে হামলা নিয়ে যা বলেছেন 

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, October 19, 2023
  • 72 Time View
পৃথিবীর মানবতার কবর রচনা করে মানবাধিকারের বেপাড়ী, গনতন্ত্র রক্ষার ঠিকাদার মার্কিন যুক্তরাষ্ট্রের বিটিম ইসরাইলকে থামানোর দায়ীত্ব কে নিবে ? নারী শিশু বৃদ্ধ ও হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ মানুষ হত্যার ইতিহাসের জন্য নোবেল পুরুস্কার দেওয়া হতে পারে, বেনিয়ামিন নেতানিয়াহু কে। বাংলাদেশের মানবিক বিপর্য, অসহায় দুস্ত পরিবারদেরকে পুঁজি করে সুদের ব্যবসার জন্য নোবেল পুরস্কার দেওয়া হয়েছে ডক্টর ইউনুস কে। গনতন্ত্রের পূজারী, করা হয়েছে, গনতন্ত্র হত্যার সৃষ্টিকর্তা বিএনপি জামাত কে। বন্দুকের নল, সামরিক কু,টাইবুনালের বিচারে মুক্তিযোদ্ধা নিধন, হা-না ভোট, রাষ্ট্রপতি হত্যার গনতন্ত্র ছাড়া মার্কিনীরা বিশ্বকে আর কোন গনতন্ত্র উপহার দিতে পেরেছে। ভিয়েতনাম,জাপান, জার্মান, ইরাক লিবিয়া সিরিয়া, আফগানিস্তানের মানবাধিকার মানবিকতা ও গনতন্ত্রের নমুনা বিশ্বকে দেখতে হয়েছে। রাশিয়া ইউক্রেনের যুদ্ধ, ইসরাইলের ফিলিস্তিন জনগণের মানবাধীকারের নমুনা বিশ্ব দেখতে হচ্ছে। পাকিস্তানের বর্বরতার জন্য মার্কিনীরা সপ্তম নৌ বহর উপহার দিয়েছিলো, শেষ রক্ষা হয় নাই।
গনতন্ত্রের সপ্তম রূপ আবিস্কার করে দেখিয়েছে।স্বার্থের জন্য চীন আমেরিকা ঐক্যবদ্ধ। যুদ্ধ, জুলুম হত্যা বিশ্বের কোনো রাষ্ট্রের জন্য সমাধান, জাতির জন্য মুক্তির সন্ধান দিতে পারেনি। জন জুলুমের, গনবিদ্রোহের ইতিহাস আছে।পাকিস্তানীরা যদি গনহত্যা না করতো, তবে মুক্তিযুদ্ধের জন্য বাঙালি জাতি এক্যবদ্ধ হতে আরো সময় নিতে হতো। জিয়ার হা-না ভোটের মাধমে গনতন্ত্রের কবর রচনা হয়েছিলো, খালেদা জিয়ার ১৫ ফ্রেরুয়ারীর নির্বাচন ও যৌথ বাহিনীর অভিযান, আওয়ামীলীগকে দীর্ঘ সময় ক্ষমতা ভোগে উৎসাহিত করেছে।
সাধারণ মানুষ এখন ভয় পায়, সরকার পরিবর্তনে। আবার সেই দুর্ভিস্য যন্ত্রণা ফিরিয়ে আনতে চায় না। গনঅত্যাচারের বিপক্ষ বাদীদের শক্তি সঞ্চয়ে সহায়তা করে। শেখ হাসিনার সরকারের সাফল্য এখানেই।
আওয়ামীলীগ, দুর্নীতির বিচার ত্বরান্বিত করলেও সাধারণ বিএনপি জামাত কর্মিদের বাড়ী ঘরে হামলা করতে দেন নাই। শ্রমিকের দাবী আদায়ে শেখ হাসিনার নেতৃত্ব ইতিহাসের অংশ। বিএনপির আন্দোলন,
যে-কারনে এখনো গণআন্দোলনের রূপ দিতে পারছেন না।
নেতানিয়াহু, শেখ হাসিনার রাজনৈতিক কৌশল, যুদ্ধ নয়। মানবিক মানবাধীকার ও গনতন্ত্র রক্ষা করে চলতে পারলে, দ্বী-রাষ্ট নীতির জন্য ইসরাইল বিশ্বের সর্বশক্তির দেশ হতে পারতো, আমেরিকা, ইসরাইলের চামচামী করতে হতো।ইহুদি নিধন হিটলারের ভুল নীতি প্রমান করার সুযোগ ছিলো ।শেখ হাসিনা কারো তাবেদার হন নাই, পিতা হত্যার প্রতিশোধে আগুনে জ্বলে উঠেন নাই।
দেশের সাধারণ আইনের বিচারপ্রার্থী হয়েছেন, জাতির শান্তির জন্য। বিশ্ব ইহুদি রাষ্ট্রের জন্ম ইতিহাস মেনে নিয়ে, আশ্রয়ের জন্য ফিলিস্তিনের কৃতজ্ঞতা মাধ্যমে ইতিহাস সৃষ্টি করতে পারতো।আমেরিকা বৃটেন সেই সুযোগ না দিয়ে, লাঠিয়াল বানিয়েছে , তাদের অস্ত্র ব্যবসার জন্যে।ইসরাইল হয়েছে বিশ্ব ইহুদির নিরাপত্তার হুমকি।
হামাসের আক্রমনের আগুনে, হাওয়া দেওয়ার মেশিন, ইসরাইল। গাজায় হত্যাযজ্ঞের জন্য হামাসের শক্তি অর্জনের সহায়ক। পাকিস্তান হত্যাযজ্ঞের জন্য বাঙালি বুক পেতে দেন নাই। প্রতিশোধ ও প্রতিরোধের জন্য জাতীয় ঐক্য গড়ে উঠে ছিলো। হামাসের জন্য একই সুবিধা অপেক্ষা করছে। বিশ্ব মানবতার সবকটা জানালা বন্ধ করে গনতন্ত্রের ছবক দেওয়া যায় না।বাংলাদেশের ঘুমের তালিকা মিথ্যে প্রমান হওয়ার পরে র্যাবের স্যাংশন,ইসরাইল বাহিনী হাসপাতালের হত্যাযজ্ঞ কে নিলজ্জ মিথয়চার করছে বাইডেন। ইসরাইল চাইলে ১৯৪৮-৬৭-৭৩ এর ফিরে যেতে পারবে না,অস্ত্র এখন সবার হাতে।জাতিসংঘে ভেটোর ভাগ হয়েছে, চীন রাশিয়ার জন্য।সৌদি-ইরানের এক্য,বিশ্ব মুসলিমকে বড় রকম নাড়া দিয়েছে।ভারত সরকার বুঝতে না পারলেও জনগণ বুঁজে নিয়েছে। বুঝতে পেরেছে ইসরাইলের জনগণ। ইতিমধ্যে দেশ ছেড়ে পালানোই প্রমান করে, ইসরাইল নিরাপদ রাষ্ট্র হতে পারেনি,ইহুদি বসতির জন্য। বাইডেনের আলোচনা প্রত্যাক্ষান করেছে মুসলিম বিশ্ব। বাংলাদেশ আপনাক কীভাবে গ্রহন করতে পারে ? ইসরাইল আমেরিকার মনে রাখতে হবে ! শেখের বেটীর বাঙালি জাতির কর্ণদার।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102