April 14, 2024, 4:22 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গনতন্ত্র ও মানবাধিকারের কতো রূপ ? মোড়লদের ইচ্ছায়, জনগণের আকাংখায় ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, August 24, 2023
  • 85 Time View
গনতন্ত্রের কতো রূপ, জনগনের ভোটে ? না বহিঃবিশ্বের তোষামোদে ? মানবাধিকার যুক্ত , সুস্থ নির্বাচন চায় আমেরিকা।সাথে চায় বিএনপি জামাতকে। স্বার্থ রক্ষার নীলনকশার নির্বাচন। তুরস্ক, চীন রাশিয়া, ভারত চায় শেখ হাসিনার ক্ষমতা। পশ্চিমাদের মানবাধিকার যুদ্ধপরাধী জামাত। বিএনপি কিছুটা উৎফুল্ল্য হয়েছিল গনতন্ত্রের বিদেশী রূপ দেখে। তত্ত্বাবধায়ক সরকার নাই, বিএনপি জন্য একক সমর্থন নাই, জামাত ও ডক্টর ইউনুসের তত্ত্বাবধানে রাজনীতি করতে হবে তারেক রহমানকে। কত-শত আনন্দের মাঝে ভারতের ছাই দেওয়ার গল্প, ইতিনধ্যে আপনারা সবাই জানেন। রাশিয়া চীনকে, এই মুহূর্তে কভার করা, আমেরিকার পক্ষে সম্ভব নয়।
তার উপর ব্রিকসের বিকল্প মুদ্রায়, কপাল পুড়তে চলেছে আমেরিকার। সারাজীবনের রাজত্বের অবসান হতে চলেছে। বিশ্ব জুরে মার্কিনি ঘাঁটির খরচ বহন করা দুঃসাধ্য হয়ে পরবে। সৌদি, আমিরাত, ইরাক, মিসর ইতিমধ্যে লাল কার্ড দেখিয়েছে। ইরান মধ্য প্রাচ্যে আতংক রূপ ধারন করেছে। আফগান, পাকিস্তান ও ইসরায়েলের মানবাধিকার ও গনতন্ত্রের প্রশ্নে পশ্চিমারা চুপ থাকে। বাংলাদেশের প্রশ্নে বিএনপি জামাত কে সামনে আনে। ৭১ এ যুদ্ধাপরাধী, মানবতাহীন জামাত, অগ্নি সন্ত্রাস বিএনপির জ্বালাও পোড়াও এর জন্য কানাডা ও আমেরিকার আদালত সাক্ষী দেওয়ার পরেও গনতন্ত্রের খেলা, খেলতে চায়। বাংলাদেশের জনগণ কি চায় ?
উন্নয়ন, ধর্ম, বাসস্থান, কর্মের জন্য শেখ হাসিনার সরকার বারবার চায়। গনতান্ত্রিক উপায়ে পরিক্ষার সুযোগ কোথায় ? ফয়সালা করে দিচ্ছে আমেরিকা, রাশিয়া, চীন-ভারত। আমরা কি তয় কুলুর বলদ ? ওরা জানে না, বাঙালি কারো নির্দশনা মানে না। ৭১ এ স্বাধীনতার জন্য আপনাদের কে অনেক প্রশ্নের উত্তর দিতে হবে। ৭৫ এ খুন করেও দাবিয়ে রাখতে পারেন নাই বাঙালি জাতি কে। ২০২৪ এ পশ্চিমাদের নির্দেশনা মানবো না। মানবাধিকার ও গনতন্ত্রের ব্যবসা এবার বন্ধ করতে হবে।
আপনাদের গনতন্ত্র নয়, বাংলার মেহনতী মানুষের ভোটের গনতন্ত্র প্রতিষ্ঠা করে ছাড়বো ইনশাআল্লাহ। বহুরূপী গনতন্ত্র, মানবাধিকার, মেরুদণ্ডহীন জাতি ও দেশের জন্য। মুক্তি কামি বাঙালির জন্য হতে পারে না।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102