বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

গঠনতন্ত্র মেনে ইউনিট থেকে শুরু করে সব পর্যায়ে কমিটি গঠন: স্বরাষ্ট্রমন্ত্রী

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ১৫৪ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গঠনতন্ত্র মেনে ধাপে ধাপে ইউনিট থেকে শুরু করে সব পর্যায়ে কমিটি গঠনের মাধ্যমে নেতাকর্মীদের শক্তিশালী করা হবে। যাতে করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ যে দুর্বার গতিতে এগিয়ে চলছে সেই গতি ঠিক থাকে।

আজ ৫ জানুয়ারি ২০২১ রোজ মঙ্গলবার ধানমন্ডির হোয়াইট হল কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দ্বিতীয় কার্যনির্বাহী কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কমিটিতে নতুন যারা আছেন সবাই পরীক্ষিত নেতা। আপনাদের কাছে চাওয়া ইউনিট, ওয়ার্ড গুলোকে শক্তিশালী করুন। যাতে করে ইউনিট আওয়ামী লীগ অবশ্যই ইলেকশন থেকে শুরু করে সবকিছুতে দর্পণের মতো কাজ করে।

সভায় ভাস্কর্যের বিষয়ে মন্ত্রী বলেন, আমরা মনে করি ভাস্কর্য কোনো পূজার জিনিস না, এটা স্মৃতি ধরে রাখার জিনিস, হৃদয়ে ধারণ করার জিনিস। আমাদের নেতা দেশ স্বাধীন করেছিলেন, কাজ করেছিলেন, এটা যেন প্রজন্ম থেকে প্রজন্ম মনে রাখতে পারে সেজন্যই ভাস্কর্য। আজকে না, যুগ যুগ ধরে ভাস্কর্য স্থাপন হয়ে আসছে।

সভায় সভাপতিত্ব করেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এর সংগ্রামী সভাপতি জনাব শেখ বজলুর রহমান এবং সভা পরিচালনা করেন, বিপ্লবী সাধারণ সম্পাদক জনাব এস এম মান্নান কচি।

সভায় আসলামুল হক এমপি গঠনতন্ত্র অনুযায়ী প্রথমে তৃণমূল পর্যায়ে কমিটি গঠনের দাবি জানান। ধাপে ধাপে সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড ও থানা কমিটি গঠন করা উচিত বলেও মন্তব্য করেন তিনি। আর সম্মেলনের পর যেন কোনো দ্বন্দ্বের সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

সভায় অংশ নেয়া সদস্যরা ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের প্রতিটি থানা ও ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণার দাবি জানান। এছাড়া সদস্য নবায়ন কার্যক্রম শুরু করারও কথা বলেন তারা। আর কমিটিতে যারা নেতৃত্বে আসবে তাদের পরিবারের বিষয়ে সার্বিক খোঁজ-খবর নেয়া প্রয়োজন বলে মত দেন তারা। বিশেষ করে রাজপথের ত্যাগী ছাত্রলীগ নেতাকর্মীদের কমিটিতে অগ্রাধিকার দেয়ার দাবি জানান তারা।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102