May 19, 2024, 5:52 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

কোনো সম্ভাবনা নেই বলেই নির্বাচন নিয়ে বিএনপির এত ক্ষোভ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, October 4, 2021
  • 320 Time View

খাস খবর বাংলাদেশঃ কোনো সম্ভাবনা নেই বলেই নির্বাচন নিয়ে বিএনপির এত ক্ষোভ, এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ ৪ অক্টোবর ২০২১ রোজ সোমবার বিকাল ৪টায় গণভবন থেকে জাতিসংঘের সাধারণ পরিষদে অংশগ্রহণ পরবর্তী সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন

সদ্যসমাপ্ত নিউইয়র্ক সফর ও জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী এই সংবাদ সম্মেলন করেন। বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির অগ্নিসন্ত্রাসের পরও দেশে নির্বাচন হয়েছে। এ কারণে স্থিতিশীলতা রয়েছে। উন্নয়নও হচ্ছে। কিন্তু বিএনপি ২০০৮ সালে তো নির্বাচনে হেরেছে। সেই নির্বাচন নিয়ে তো কোনো প্রশ্ন তোলেনি। তাদের জন্ম কীভাবে হয়েছে? ভালো কোনো হাত ধরে গণতান্ত্রিক পর্যায়ে কি তাদের জন্ম হয়েছে?

শেখ হাসিনা বলেন, বিএনপি যখন ক্ষমতায় আসে, তখন লুটপাট করেছে। একজন এতিমদের টাকা লুটপাট করে কারাভোগ করেছে। অপরজন ১০ ট্রাক অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পলাতক আসামি হিসেবে বিদেশে অবস্থান করছে। কাজেই যারা নির্বাচন নিয়ে প্রশ্ন তোলেন, তারা নিজেরাই তো অবৈধ। কিন্তু দেশে নির্বাচন হয়েছে বিধায় দেশ এখন স্থিতিশীল রয়েছে। উন্নয়ন হচ্ছে। আমরা উন্নয়নের পাশাপাশি মিডিয়া দেওয়ার চেষ্টা করেছি। আপনারাই বলেন, এ অবস্থায় বিএনপিকে কে ভোট দেবে?

ক্ষমতাসীন দলের নেতা বলেন, নির্বাচনের প্রস্তুতি এ জন্য যে, আমি নির্বাচনে বিশ্বাস করি, জনগণের ভোটে বিশ্বাস করি। আমি কখনোই আত্মতুষ্টিতে ভুগি না যে, আমি এত কাজ করেছি যে আমার অপজিশন নাই। তাহলে ওই খরগোশ আর কচ্ছপের দৌড়ের মতো অবস্থা হবে।

তিনি বলেন, নির্বাচনটাকে আমরা নির্বাচন হিসেবেই দেখতে চাই। জনগণের ভোট যাতে পাই এ জন্য জনগণের কাছে যেতে চাই। জনগণের আস্থা-বিশ্বাস অর্জন করে জনগণের ভোটেই ক্ষমতায় ফিরতে চাই। জনগণ ভোট না দিলে আসব না, পরিষ্কার কথা। আর প্রতিপক্ষ কে হতে পারল কে পারল না, এটা তাদের ব্যাপার।

শেখ হাসিনা বলেন, সাধারণত জনগণ কাকে ভোট দেয় তারা দেখে ক্ষমতায় যাবে কে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমান ইলেকশনও করতে পারবে না। তাদের ভেতর একটা বিশ্বাস যে, নির্বাচনে জিতবে বা ক্ষমতায় যাবে এই বিশ্বাসটা আর নাই। হারিয়ে গেছে।

বিএনপির জন্মের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এখন যেসব রাজনৈতিক দল বিশেষ করে বিএনপিসহ যারা কথা বলে আসলে তারা নির্বাচন নিয়ে যে প্রশ্ন তোলে এই দলের জন্মটা কীভাবে? এটা কি কোনো নির্বাচিত প্রতিনিধি দ্বারা প্রতিষ্ঠিত?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান এবং বিভিন্ন উচ্চপর্যায়ের ইভেন্টে অংশগ্রহণের জন্য এক সরকারি সফরে গত ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করেন। পরে ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর তিনি ওয়াশিংটন ডিসিতে অবস্থান শেষে ১ অক্টোবর দেশে ফেরেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102