শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখা অভিযুক্ত ইকবাল হোসেন কক্সবাজার থেকে গ্রেফতার শৈলকুপায় বামগণতান্ত্রিক জোটের সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ দিবস পালিত সব শঙ্কা উড়িয়ে বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ সাঈব ঈমাম চৌধূরী ৪ নং সলিমুললাহ রোড ইউনিট আ.লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনার শীর্ষে কোরআন অবমাননা কারা করতে পারে? যাদের উপর নাজিল হয়েছে ধর্ম কি মানুষের জন্য ? না-কি মানুষ ধর্মের জন্য ? এই প্রশ্নে সমাধান কার কাছে ? দুর্নীতি ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করতে হবে : মোস্তফা কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখেন ইকবাল: পুলিশ ঝিনাইদহে সাংবাদিক’কে প্রাণ নাশের চেষ্টা থানায় সাধারন ডায়েরী মানবদেহে শুকরের কিডনির সফল প্রতিস্থাপন

কোনো সম্ভাবনা নেই বলেই নির্বাচন নিয়ে বিএনপির এত ক্ষোভ

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৬ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশঃ কোনো সম্ভাবনা নেই বলেই নির্বাচন নিয়ে বিএনপির এত ক্ষোভ, এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ ৪ অক্টোবর ২০২১ রোজ সোমবার বিকাল ৪টায় গণভবন থেকে জাতিসংঘের সাধারণ পরিষদে অংশগ্রহণ পরবর্তী সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন

সদ্যসমাপ্ত নিউইয়র্ক সফর ও জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী এই সংবাদ সম্মেলন করেন। বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির অগ্নিসন্ত্রাসের পরও দেশে নির্বাচন হয়েছে। এ কারণে স্থিতিশীলতা রয়েছে। উন্নয়নও হচ্ছে। কিন্তু বিএনপি ২০০৮ সালে তো নির্বাচনে হেরেছে। সেই নির্বাচন নিয়ে তো কোনো প্রশ্ন তোলেনি। তাদের জন্ম কীভাবে হয়েছে? ভালো কোনো হাত ধরে গণতান্ত্রিক পর্যায়ে কি তাদের জন্ম হয়েছে?

শেখ হাসিনা বলেন, বিএনপি যখন ক্ষমতায় আসে, তখন লুটপাট করেছে। একজন এতিমদের টাকা লুটপাট করে কারাভোগ করেছে। অপরজন ১০ ট্রাক অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পলাতক আসামি হিসেবে বিদেশে অবস্থান করছে। কাজেই যারা নির্বাচন নিয়ে প্রশ্ন তোলেন, তারা নিজেরাই তো অবৈধ। কিন্তু দেশে নির্বাচন হয়েছে বিধায় দেশ এখন স্থিতিশীল রয়েছে। উন্নয়ন হচ্ছে। আমরা উন্নয়নের পাশাপাশি মিডিয়া দেওয়ার চেষ্টা করেছি। আপনারাই বলেন, এ অবস্থায় বিএনপিকে কে ভোট দেবে?

ক্ষমতাসীন দলের নেতা বলেন, নির্বাচনের প্রস্তুতি এ জন্য যে, আমি নির্বাচনে বিশ্বাস করি, জনগণের ভোটে বিশ্বাস করি। আমি কখনোই আত্মতুষ্টিতে ভুগি না যে, আমি এত কাজ করেছি যে আমার অপজিশন নাই। তাহলে ওই খরগোশ আর কচ্ছপের দৌড়ের মতো অবস্থা হবে।

তিনি বলেন, নির্বাচনটাকে আমরা নির্বাচন হিসেবেই দেখতে চাই। জনগণের ভোট যাতে পাই এ জন্য জনগণের কাছে যেতে চাই। জনগণের আস্থা-বিশ্বাস অর্জন করে জনগণের ভোটেই ক্ষমতায় ফিরতে চাই। জনগণ ভোট না দিলে আসব না, পরিষ্কার কথা। আর প্রতিপক্ষ কে হতে পারল কে পারল না, এটা তাদের ব্যাপার।

শেখ হাসিনা বলেন, সাধারণত জনগণ কাকে ভোট দেয় তারা দেখে ক্ষমতায় যাবে কে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমান ইলেকশনও করতে পারবে না। তাদের ভেতর একটা বিশ্বাস যে, নির্বাচনে জিতবে বা ক্ষমতায় যাবে এই বিশ্বাসটা আর নাই। হারিয়ে গেছে।

বিএনপির জন্মের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এখন যেসব রাজনৈতিক দল বিশেষ করে বিএনপিসহ যারা কথা বলে আসলে তারা নির্বাচন নিয়ে যে প্রশ্ন তোলে এই দলের জন্মটা কীভাবে? এটা কি কোনো নির্বাচিত প্রতিনিধি দ্বারা প্রতিষ্ঠিত?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান এবং বিভিন্ন উচ্চপর্যায়ের ইভেন্টে অংশগ্রহণের জন্য এক সরকারি সফরে গত ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করেন। পরে ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর তিনি ওয়াশিংটন ডিসিতে অবস্থান শেষে ১ অক্টোবর দেশে ফেরেন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102