April 23, 2024, 5:00 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

কৃষি মার্কেটে অস্থায়ী ভিত্তিতে নির্মাণকাজ শুরু হচ্ছে ৩০ অক্টোবর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, October 23, 2023
  • 81 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ আগামী ৩০ অক্টোবর থেকে আগুনে পুড়ে যাওয়া রাজধানী মোহাম্মদপুর কৃষি মার্কেটে নতুন করে অস্থায়ী ভিত্তিতে নির্মাণকাজ শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (২৩ অক্টোবর) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেট পরিদর্শন শেষে মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

সেদিন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, আপনারা ব্যবসায়ীরা যেন কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হোন সেজন্য আমরা সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ৩০ অক্টোবর থেকে আগুনে ক্ষতিগ্রস্ত এই কৃষি মার্কেট নতুন করে অস্থায়ী ভিত্তিতে নির্মাণ করা শুরু হবে। এরপর যার যেখানে দোকান ছিল, যতটুকু জায়গা ছিল, সে অনুযায়ীই আপনারা দোকান বরাদ্দ পাবেন। আপাতত আপনাদের ব্যবসা যেন বন্ধ না থাকে, আপনারা যেন ক্ষতিগ্রস্ত না হোন, সেজন্যই আমাদের এই সিদ্ধান্ত। তবে আমরা পরে এখানে পরিকল্পিত বহুতল ভবন মার্কেট নির্মাণ করব। তখন মার্কেট নির্মাণের জন্য জায়গা ছেড়ে দিতে হবে। নতুন বহুতল মার্কেট নির্মাণ হওয়ার পর আপনারাও অবশ্যই এখানে দোকান বরাদ্দ পাবেন। এটি নিয়ে কোনো দুশ্চিন্তা নেই।

তিনি বলেন, আমাদের কাছে স্ট্যাম্পে লিখিত দিতে হবে আমরা যখন মূল মার্কেট নির্মাণ কাজ শুরু করব, তখন আপনারা নির্মাণের সময়ে মার্কেট ছেড়ে দেবেন। অস্থায়ী মার্কেট নির্মাণের জন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে কিছু টাকা বরাদ্দ পাওয়া গেছে, বাকি টাকা যা লাগে তা ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে বরাদ্দ দেওয়া হবে।

ডিএনসিসির স্থানীয় ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সলিমুল্লাহ সলুর সভাপতিত্বে ক্ষতিগ্রস্ত মার্কেট কমিটির সদস্য, ব্যবসায়ীরা ছাড়া আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ্যাড. জাহাঙ্গীর কবির নানক,  ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব  মোঃ সাদেক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আনসার আলী, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহীন আক্তার সাথী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা সহ প্রমুখ।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ভয়াবহ আগুনে পুড়েছিল মোহাম্মদপুরের কৃষি মার্কেট। ৫ ঘণ্টারও বেশি সময় ধরে পোড়া এই মার্কেটে কয়েকশত দোকান ভস্মীভূত হয়ে যায়। ভোরে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে একে একে ছুটে আসে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। তবে পানির স্বল্পতা ও উৎসুক জনতার ভিড়ের কারণে আগুন নেভাতে তাদের বেশ বেগ পেতে হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102