April 23, 2024, 5:15 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

কৃষক হত্যা দিবস উপলক্ষে কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, March 15, 2024
  • 21 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ ১৯৯৫ সালের মার্চ মাসব্যাপী সরকার নির্ধারিত মূল্যে সার কিনতে গিয়ে বিএনপি-জামায়াত জোট সরকারের হাতে নির্মমভাবে নিহত ১৮ জন কৃষককে স্মরণ করে নানামুখী কর্মসূচির মাধ্যমে কৃষক হত্যা দিবস পালন করেছে বাংলাদেশ কৃষক লীগ।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে অস্থায়ী শহীদ কৃষক বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে কৃষক লীগের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এমপি। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে আলোচনা সভার সঞ্চালনা করেন কৃষক লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।

এসময় বক্তারা বলেন, খাদ্য উৎপাদনকে ব্যাহত করে স্বাধীনতার সুফলকে নস্যাৎ করার ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৯৯৫ সালে মার্চ মাসব্যাপী ১৮ জন নিরীহ কৃষককে হত্যা করেছিল বিএনপি-জামায়াত জোট সরকার। মনে পড়ে সেই ভয়াবহ মার্চের কথা, কৃষকদের সার না দিয়ে কালোবাজারির মাধ্যমে সার বিক্রি করার উদ্দেশে সারা দেশে ১৮ জন নিরীহ কৃষককে হত্যা করে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার।

বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন কৃষক দরদী। তিনি জানেন কৃষকই একটি দেশের চালিকাশক্তি। কৃষক বাঁচলে দেশ বাঁচবে এ বিষয়টি গুরুত্বের সঙ্গে একমাত্র আওয়ামী লীগ সরকারই দেখে। আওয়ামী লীগ দেশ ও জনগণের উন্নয়নে কাজ করে। কৃষকদের সর্বোচ্চ সুযোগ-সুবিধা বাড়ানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। দেশে আজ কৃষি বিপ্লব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহসড়কে এগিয়ে যাচ্ছে।

এসময় আরও বক্তব্য দেন কৃষক লীগের সহ সভাপতি আকবর আলী চৌধুরী, হোসনে আরা, মিয়ান আব্দুল ওয়াদুদ, কৃষিবিদ ডা. মো. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, অ্যাডভোকেট রেজাউল করিম হিরন, আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, একেএম আজম খান, নুরে আলম সিদ্দিকী হক, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, হিজবুল হাবার রানা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম বাদশা, সহ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না, সম্পাদকমণ্ডলীর সদস্য মো. নাজির মিয়া, অ্যাডভোকেট মো. জহির উদ্দিন লিমন, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ হালিম খান কেন্দ্রীয় কৃষক লীগ ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কৃষক লীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102