May 19, 2024, 5:19 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, April 19, 2022
  • 175 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা আর বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে উদযাপিত হয়েছে কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে সংগঠনটির সুবর্ণজয়ন্তী পালন করা হয়।

১৯ এপ্রিল ২০২২ রোজ মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বিশেষ মঞ্চ থেকে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন। শান্তির প্রতীক পায়রা ও গ্যাস বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন তারা।

পরে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, জাতীয় কমিটি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং ঢাকা জেলা উত্তর ও দক্ষিণ কৃষক লীগের নেতাকর্মীরা বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন। তারা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কৃষক লীগের সাবেক সভাপতি মোঃ মোতহার হোসেন মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানু, কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব শেখ মোঃ জাহাঙ্গীর আলম, আলহাজ্ব আকবর আলী চৌধুরী, হোসনে আরা এমপি, কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, মিয়ান আব্দুল ওয়াদুদ, মোঃ আব্দুল লতিফ তারিন, কৃষিবিদ ডা. নজরুল ইসলাম, মোঃ আবুল হোসেন, এ্যাড. রেজাউল করিম হিরন, আলহাজ্ব মাকসুদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, এ্যাড. শামীমা আক্তার খানম এমপি, এ.কে.এম আজম খান, এ্যাড. গাজী জসীম উদ্দিন, নূরে আলম সিদ্দিকী হক, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, হিজবুল বাহার রানা, অর্থ সম্পাদক মোঃ নাজির মিয়া, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ মজিবুর রহমান মিয়াজী, সহ-স্বাস্থ্য  ও পরিবারক জল্যাণ বিষয়ক সম্পাদক আ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।

১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে সংগঠনটি গঠন করেছিলেন। প্রতিষ্ঠার পর বঙ্গবন্ধু কৃষক নেতা শহিদ আব্দুর রব সেরনিয়াবাতকে কৃষক লীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় ব্যারিস্টার বাদল রশিদকে সভাপতি ও আব্দুর রউফকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়। এরপর থেকে সংগঠনটি কৃষি ও কৃষকের কল্যাণে কাজ করে আসছে। ১৯৮১ সালের শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তনের পর কৃষি ও কৃষকের কল্যাণে আবারও কৃষক লীগকে পুনর্গঠন করেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102