বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঝিনাইদহে ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত ও বেঁধে রাখার হুমকি।। ঘটনার প্রতিবাদ জানিয়ে নিন্দা জানিয়ে অসংখ্য সাংবাদিক। কোরবানীর কাঁচা চামড়ার মুল্য নির্ধারণ, বানিজ্য মন্ত্রনালয়কে নিয়ে চলছে রং তামাশা শিক্ষক হত্যা ও জুতার মালা এখন বাঙালি জাতিকে বহন করতে হচ্ছে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা শ্রদ্ধা মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান

কৃষক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ২৯ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ গণভবন চত্বরে ছাতিম, সফেদা ও হরিতকির চারা রোপণ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৫ জুন ২০২২ রোজ বুধবার সকালে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে গণভবনে এ তিনটি গাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী।

এ তথ্য জানান রাজবাড়ী-২ আসনের আগামীর কর্ণধার বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক।।

কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে অন্তত একটি করে ফলদ, বনজ ও ভেষজ গাছ লাগানোর আহ্বান জানান।

শহরে বসবাসকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, শহরে যারা থাকেন, তারা ব্যালকনিতে ছোট একটি গাছ লাগাতে পারেন। অন্তত একটি করে গাছ লাগান।

ছাদ বাগানের সুফল তুলে ধরে শেখ হাসিনা বলেন, রাজধানীতে হয়তো সবার জায়গা নেই। তবে ছাদ তো আছে, নিজের বাসার ছাদে বাগান করেন। এ সময় সরকারি অফিসগুলোর ছাদেও বাগান করার পরামর্শ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশের চিন্তা করে, মানুষের চিন্তা করে। পরিবেশের কথা ভেবে পরিবেশ রক্ষায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে ও কর্মসূচি বাস্তবায়ন করছে। বাংলাদেশ বিশ্বে একমাত্র দেশ যারা নিজস্ব ফান্ডে জলবায়ু ট্রাস্ট ফান্ড করেছে এবং কাজ করছে। আমরা চাই, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করে গড়ে তুলতে, সেটাই করবো।

বৃক্ষরোপণে দলীয় কর্মসূচির কথা তুলে ধরে সরকার প্রধান বলেন, ১৯৮৫ সাল থেকে আষাঢ় মাসের প্রথমদিন হতে তিন মাস ব্যাপকভাবে আমরা বৃক্ষেরোপণ করে আসছি। কৃষক লীগসহ আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠন সারাদেশে এ কর্মসূচি পালন করে।

তিনি বলেন, কক্সবাজার উপকূলে ঝাউবন জাতির পিতার নির্দেশে গড়ে তোলা হয়। ১৯৯৮ সালে সুন্দরবন রক্ষায় যথাযথ ব্যবস্থা নেওয়ায় সেই ঝাউবন বিশ্ব ঐতিহ্যে স্থান পায়।

এ সময় উপিস্থিত ছিলেন- কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক সহ সংগঠনটির শীর্ষ নেতারা।

 

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102