May 25, 2024, 8:48 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

কৃষক লীগের পোস্টার-বিলবোর্ডে সয়লাব ঢাকা মহানগর উত্তর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, April 18, 2022
  • 1094 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল ১৯ এপ্রিল ২০২২ রোজ মঙ্গলবার।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি ও কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম এবং ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ হালিম খান এর দিকনির্দেশনায় বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী প্রচারণা এখন তুঙ্গে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা মহানগর উত্তর বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিট রাস্তাঘাট, গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়, গাছপালা, এমনকি বিদ্যুতের পোল ও বাসের দেওয়ালে সবখানেই ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন, পোস্টার ও বিলবোর্ডে। কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের নেতাদের দৃষ্টি আকর্ষণে চেনা-অচেনা অনেকেই এই পোস্টার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্যঃ ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশকে গড়ে তুলতে এই সংগঠনটি গঠন করেছিলেন।

প্রতিষ্ঠার পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন কৃষক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতকে কৃষক লীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় ব্যারিস্টার বাদল রশিদকে সভাপতি ও আব্দুর রউফকে সাধারণ সম্পাদক করে সংগঠনটির কমিটি গঠিত হয়। এরপর থেকে সংগঠনটি কৃষি ও কৃষকের কল্যাণে কাজ করে আসছে।

১৯৮১ সালের শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তনের পর কৃষি ও কৃষকের কল্যাণে আবারও কৃষক লীগকে পুনর্গঠন করেন। সর্বশেষ ২০১৯ সালের ৬ নবেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে কৃষিবিদ সমীর চন্দকে সভাপতি ও এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপিকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

করোনাকালে প্রায় ২ লাখ কৃষক ও কৃষকের পরিবারের মাঝে খাদ্য এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১০টি হটলাইন চালু করে করোনার সময় প্রায় চার লাখ শতক কৃষি জমির ধান কেটে মাড়াই করে কৃষকের গোলায় তুলে দেয় কৃষক লীগ। বোরো ও আমন মৌসুমে বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে বিভিন্ন জেলা উপজেলায় বিনামূল্যে ধান-সবজি বীজ ও সার বিতরণ করা হয়।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকাল ৭:৩০ ঘটিকার সময় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৮:৩০ ঘটিকার সময় ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102