June 15, 2024, 11:56 am
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার অনেক বড় বড় জায়গা থেকে তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির করা হচ্ছে: এমপি আনারের মেয়ে সাইদুল করিম মিন্টুর মোবাইলে মেসেজ ‘আনার শেষ, মনোনয়ন কনফার্ম’! লোহার খাঁচার ভেতরে থাকাটা অপমানজনক, হয়রানি করা হচ্ছে: ড. ইউনূস রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে রুশ সেনাবাহিনীতে নিযুক্ত ২ ভারতীয় নিহত ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এনাম-ই-খোদা জুলু ১১ জুন শুধু জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রেরও মুক্তি দিবস : সাজেদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান মনির মিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুল ইসলাম বাদল

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে কৃষিবিদ সমীর চন্দ্র

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, May 12, 2023
  • 249 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে ১৫ সদস্যের উপদেষ্টা পরিষদের নামও ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) আওয়ামী লীগ সভাপতির অনুমোদনক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা কুমিল্লা মহানগর সভাপতি বরাবর পাঠানো এক চিঠিতে এই তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে কুমিল্লা মহানগর শাখার নতুন কমিটির অনুমোদিত তালিকা অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হলো। নবনির্বাচিত এই কমিটির সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত হবে।

চিঠিতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দুর্নীতিমুক্ত এবং উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত ও ঐক্যবদ্ধ করতে নতুন নেতৃত্ব যথাযথ ভূমিকা পালন করবে বলে আশা করা হয়।

ঘোষিত কমিটিতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে কেন্দ্রীয় কৃষক লীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র।

সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার। সহ-সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম, ডা. বাকী আনিছ, কমান্ডার সফিউল আহমেদ বাবুল, উইং কমান্ডার গোলাম মো. সিকান্দর, আবিদুর রহমান জাহাঙ্গীর,গোলাম মওলা জসিম, নুর আহমেদ মজুমদার, অ্যাডভোকেট আতিকুর রহমান আব্বাসী ও ওয়াহিদুর রহমান।

সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। যুগ্ম-সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, শাহিনুল ইসলাম শাহীন ও সৈয়দ নুরুর রহমান। আইন সম্পাদক অ্যাডভোকেট আমজাদ হোসেন। কৃষি ও সমবায় সম্পাদক: সাদেকুর রহমান রানা। তথ্য ও গবেষণা সম্পাদক জমির উদ্দিন খান জম্পি। ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কবিরুল ইসলাম শিকদার। দফতর সম্পাদক বাবু শিব প্রসাদ রায়। ধর্ম সম্পাদক নাজমুল করিম সেন্টু। প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল কামাল। বন ও পরিবেশ সম্পাদক সরকার মো. জাবেদ।

বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মোখলেসুর রহমান। মহিলা সম্পাদক ফাহমিদা জেবিন। মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শাহজাহান সাজু। যুব ও ক্রীড়া সম্পাদক: সালেহ আহমেদ রাসেল। শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক: হাবিবুর সাহরীন সায়ের। শিল্প ও বাণিজ্য সম্পাদক আবদুল্লাহ আল ফাত্তাহ। শ্রম সম্পাদক হাসান খসরু। সাংস্কৃতিক সম্পাদক হাবিব উল্লাহ তুহিন। স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক: ডা. মোরশেদুল আলম। সাংগঠনিক সম্পাদক: আবদুল হাই বাবলু। সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক, ও ডা. তাহসিন বাহার সূচনা। উপ-দপ্তর সম্পাদক নাইমুল হক এনাম। উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক: এনামুল হক এনাম। কোষাধ্যক্ষ: আলী মনসুর ফারুক।

সদস্য: আনজুম সুলতানা সীমা, সমীর চন্দ, ওমর ফারুক, আফসান মিয়া (সাবেক কাউন্সিলর), মির্জা মো. কোরাইসি, আবদুল ওয়াহিদ, রেজাউল করিম ভুলু, আমিনুল ইসলাম টুটুল, কাউন্সিলর আবুল হাসেম, মো. হেলাল উদ্দিন, কাইয়ুম খান বাবুল, কামল উদ্দিন, কাউন্সিলর আনোয়ার, আবদুল হান্নান, কাউন্সিলর নুর জাহান বেগম পুতুল, কাউন্সিলর কাউসারা বেগম সুমী, ইমরান বাচ্চু (সাবেক কাউন্সিলর), আবদুল মালেক, মিজানুর রহমান ইরান, ইমামুজ্জামান চৌধুরী শামীম, দুলাল মাহমুদ, শ্যামল ভট্টাচার্য, মো. আজহার, জহিরুল ইসলাম, কবির ভূইয়া, কাউন্সিলর হানিফ মাহমুদ, কাউন্সিলর মন্জুর কাদের মনি, গোলাম মোস্তফা, কাউন্সিলর নাসির উদ্দিন নাজিম, কাউন্সিলর রায়হান, কাউন্সিলর আজান, কাউন্সিলর নেহার বেগম, কাউন্সিলর আবুল হাসান, কাউন্সিলর আমিনুল ইকরাম।

উপদেষ্টা পরিষদ: অ্যাডভোকেট রুস্তম আলী, ডা. মো. শহিদুল্লাহ, গোলাম কিবরিয়া, অ্যাডভোকেট কিরম ময় দত্ত ঝুনু, প্রফেসর ড. আসাদুজ্জামান, প্রফেসর আবদুল রশিদ, প্রফেসর রুহুল আমিন ভূইয়া, অ্যাডভোকেট আলী আজাদ, অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, আবদুল আলীম কাঞ্চন, এনায়েত উল্লাহ, নজরুল হক মজু, প্রবাল শেখর ভূইয়া মিঠু, নুর উর রহমান মাহমুদ তানিম, গোলাম মো. সিদ্দিকী পলিন।

প্রসঙ্গত, ২০২২ সালের ৫ নভেম্বর কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আ ক ম বাহাউদ্দীন বাহারকে সভাপতি ও আরফানুল হক রিফাতকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। আ ক ম বাহাউদ্দীন বাহার কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য এবং আরফানুল হক রিফাত কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) বর্তমান মেয়র। ওই সম্মেলনের প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

তখন নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ কমিটি করে তা অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। ওই সম্মেলন উদ্বোধন করেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে ২০১৭ সালের ২২ জুলাই কেন্দ্র থেকে প্রথমবারের মতো কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। ৭১ সদস্যবিশিষ্ট কমিটিতে সভাপতি করা হয় সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারকে আর সাধারণ সম্পাদক করা হয় বর্তমান মেয়র আরফানুল হক রিফাতকে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102