April 18, 2024, 10:46 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

কুমিল্লায় বিএনপি’র গাড়িবহরে হামলা আহত ৬০

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, July 15, 2023
  • 64 Time View

কুমিল্লার প্রতিনিধিঃ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীতে বিএনপির পদযাত্রায় অংশগ্রহণের জন্য যাওয়ার পথে কুমিল্লার লাকসামে দলটির নেতাকর্মীদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। এ সময় প্রায় ৩৫টি মাইক্রোবাস, বাসসহ বিভিন্ন গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে অন্তত ৬০ জন আহত হয়েছেন।

১৪ জুলাই ২০২৩ রোজ শুক্রবার দুপুরে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম জংশন ও বাইপাস এলাকায় এ ভাঙচুরের ঘটনা ঘটে।

বিএনপির পক্ষ থেকে এ ঘটনার জন্য স্থানীয় আওয়ামী লীগ ও দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দায়ী করা হয়েছে। তবে লাকসাম উপজেলা আওয়ামী লীগ এসব অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ভাষ্য- আওয়ামী লীগ বা দলের কোনো অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এমন কোনো ঘটনায় জড়িত না। বিএনপি বিষয়টি নিয়ে অপপ্রচার চালাচ্ছে।

বিএনপির নেতারা জানায়, শুক্রবার বিকেলে নোয়াখালীতে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি পদযাত্রায় অংশগ্রহণের জন্য কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলার বেশ কয়েকটি উপজেলার নেতাকর্মীরা অর্ধশতাধিক মাইক্রোবাস ও বিভিন্ন গাড়ি নিয়ে যাত্রা শুরু করেন। তাঁরা লাকসাম বাইপাস এলাকায় এসে পৌঁছালে আওয়ামী লীগের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে। এ সময় ৩৫টির মতো মাক্রোবাসসহ বিভিন্ন গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে অন্তত ৬০ জন আহত হয়েছেন; যাদের মধ্যে কয়েকজন গুরুতর আহত।

আহতদের মধ্যে রয়েছেন- মুরাদনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক অ্যাডভোকেট নাছির উদ্দিন, উপজেলা কৃষকদলের আহ্বায়ক নায়েব আলী, মুরাদনগর সদর ইউনিয়ন বিএনপির সাবেক সহসভাপতি বসিরুল ইসলাম মোল্লা, কুমিল্লা উত্তর জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দিন, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সহসাধারণ সম্পাদক হেদায়েত হোসেন, মুরাদনগর উপজেলা স্বেচ্ছসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক বাদশা, নাঙ্গলকোট উপজেলা বিএনপির আহ্বায়ক নজির আহম্মেদ ভূঁইয়াসহ বেশ কয়েকজন নেতা।

মুরাদনগর উপজেলা বিএনপির সভাপতি মুহাম্মদ মহিউদ্দিন বলেন, দুপুর ২টায় সময় নেতাকর্মীদের বহনকারী গাড়িগুলো লাকসামের জংশন ও বাইপাস এলাকায় পৌঁছালে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের গাড়ি বহরে হামলা করে। হামলায় আহত ও ভাঙচুর হওয়া গাড়ির বেশিরভাগই মুরাদনগর উপজেলার। মুরাদনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক বলেন, আমাদের শান্তিপূর্ণ পদযাত্রা ব্যাহত করতে এ হামলা চালানো হয়েছে।

শুক্রবার রাতে এ বিষয়ে জানতে চাইলে লাকসাম উপজেলার আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া বলেন, ঘটনাটি আমি সাংবাদিকদের কাছেই কিছুক্ষণ আগে শুনেছি। তবে আমরা এ বিষয়ে কিছুই জানি না। আমাদের কোনো নেতাকর্মী এমন কোনো ঘটনার সঙ্গে জড়িত না। বিএনপির কাজই হলো মিথ্যা ও বানোয়াট অভিযোগ করা।

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বলেন, গাড়ি ভাঙচুরের ঘটনাটি বিভিন্ন মাধ্যমে শুনেছি। তবে কারা ভেঙেছে সেটা জানি না। এছাড়া এ বিষয়ে কেউ থানায় অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে আমরা বিষয়টি তদন্ত করে দেখব।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102