July 17, 2024, 7:24 pm
শিরোনামঃ
অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুফুর বাড়ি বেড়াতে এসে নদীতে ডুবে সিয়াম নামে এক যুবকের মৃত্যু গায়েবানা জানাজার পরই পল্টনে পুলিশের সঙ্গে বিএনপি-সমমনা দলের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দল রাজনৈতিক উদ্দেশ্যে কোটা আন্দোলনকে ব্যবহার করছে: ডিবিপ্রধান হারুন-অর-রশিদ ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিনঃ: মোঃ সাদেক খান রাজবাড়ীর পাংশায় সাংবাদকর্মীদের সঙ্গে মত বিনিময় সভা করলেন নবাগত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শেখ হাসিনাকে গ্রেপ্তার করে গণতন্ত্রকেই বন্দী করা হয়েছিলঃ মোঃ সাদেক খান কোটা প্রথা বা পদ্ধতি বিশ্বে নতুন নাঃ আঃ রহমান শাহ্

কানাডাকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, July 10, 2024
  • 17 Time View

শেখ আসাদুল্লাহ্ আহমেদ (আপন), ষ্টাফ রিপোর্টারঃ কোপা আমেরিকার সেমি ফাইনালে কানাডাকে হারিয়েছে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে ২-০ গোলে জিতে ফাইনালের টিকেট কেটেছে স্কালোনির শিষ্যরা। আর্জেন্টিনার হয়ে গোল করেন আলভারেজ ও মেসি। সেমি ফাইনালে আর্জেন্টিনার একাদশে একাধিক পরিবর্তনের আভাস দিয়েছিলেন কোচ স্কালোনি।

শঙ্কা থাকলেও কানাডার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে শুরুর একাদশে ছিলেন মেসি। একাদশে মেসির সঙ্গে ছিলেন আনহেল দি মারিয়া এবং হুলিয়ান আলভারেজও। ম্যাচ শুরুর ১০ থেকে ১৫ মিনিট বেশ ভালোই খেলেছে কানাডা। ৩ মিনিট ও ৮ মিনিটে দুটি সুযোগ নষ্ট করেন শ্যাফেলবার্গ

তবে ম্যাচে আর্জেন্টিনা প্রথম সুযোগ তৈরি করে ১২ মিনিটের মাথায়। ডি-বক্সের বাইরে থেকে লিওনেল মেসির বা পায়ের জোড়ালো শটটি লক্ষ্যভ্রষ্ট হয়। গোল পেতে দেরি হয়নি আর্জেন্টিনার। ২২ মিনিটে রদ্রিগো ডি পলের পাস থেকে বল পেয়ে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন সিটি তারকা হুলিয়ান আলভারেজ।

তার দেওয়া গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধে আরো সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। ৩৪ মিনিটে ডি মারিয়া শট গোলরক্ষকের সামান্য উপর দিয়ে বাইরে চলে যায়। ৪৪ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মেসিও। তবে শট ছিল পোস্টের বাইরে।

১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতির পর কোপায় নিজের প্রথম গোলটি তুলে নিতে বেশি দেরি করেননি মেসি। ৫১ মিনিটে এনজো ফার্নান্দেজ বক্সের জটলার মধ্যে শট নিলে মেসির পা ছুঁইয়ে বল চলে যায় জালে। কানাডা অফসাইডের অভিযোগ তুললেও কানাডার রক্ষণের ভুলে সেটি হয়নি। কানাডার একজন খেলোয়াড় ছিলেন অনেক নিচে। ভিডিও রিপ্লে দেখে গোল বহাল রাখেন রেফারি। এ নিয়ে ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ছয়টি আলাদা টুর্নামেন্টে গোল করলেন মেসি।

দুই গোল পিছিয়ে পড়ার পর ৬৮ মিনিটে আরও বড় ধাক্কা খায় কানাডা। পায়ের চোটে মাঠ ছাড়েন বায়ার্ন মিউনিখ তারকা আলফন্সো ডেভিস। অবশ্য শেষদিকে গোল করার দারুণ দুটি সুযোগ পেয়েছিল কানাডা। ৮৯ মিনিটে বদলি নামা তানি ওলুয়াসারির বক্সের মাথা থেকে নেওয়া শট দুর্দান্তভাবে পা দিয়ে ঠেকান আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102