June 17, 2024, 5:57 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

এমন একজন শেখ হাসিনা! বিশ্বের কোনো জাতি পায় নাই।বাঙালি পেয়েও হারালে দুঃখের শেষ নাই

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, July 4, 2023
  • 91 Time View
কথাগুলো বলেছেন আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি, দীর্ঘ সময় আওয়ামীলীগ সভানেত্রীর সঙ্গ পেয়েছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোদ্ধা হয়েছেন। কাছে থেকে দেখা।দল কীভাবে চলবে, চালাতে হবে, কীভাবে বীষ খেয়ে হজম করতে হবে। বেশী কাঁচা পাকা রাজনীতিবিদ দের কে সঠিক নির্দশনা দিতে হবে। গুনি মানি এবং বিপদগামীদের দেশপ্রেমে উদ্ভুদ্ধ করতে হবে, শেখ হাসিনার কাছে অনেক বিষয় শিখতে হবে। দেশ ও দেশের মানুষের মাঝে বেঁচে থাকার স্বপ্ন শেখের বেটী ছাড়া আর কারো আবদার হতে পারে না। একটু দম নিতে,ভাবগাম্ভীর্যে। রবিউল,যেদিকে তাকাই! উন্নয়নের হিসেব করতে পারি না। বাংলাদেশে ! জিনপরি, না আল্লাপাকের অলৌকিক কোনো কুদরতি শক্তি উন্নয়ন সাধন করছে ? বিশ্বের এমন কোনো দেশ নাই, যেই দেশ বাংলাদেশের উন্নয়নে কাজে লাগানো হয় নাই।
লাউ থেকে কুমড়ো জাতির প্রয়োজনের হিসেব, শেখ হাসিনা রাখেন। বিশ্বের কোনো সরকার শেখ হাসিনার মতো করে দেশ গঠন করতে পেরেছে ? আমি কোনো কথা বলতে পারছিলাম না। সকালে ঘুম থেকে উঠে সাদেক খানের ভাবনার জগতে আবদ্ধ হয়ে পরেছি।শেখ হাসিনার জন্য ভোট চাইতে হবে কেনো ? প্রতিটি বাঙালির দায়ীত্ব, কর্তব্য শেখ হাসিনার মতো নেতৃত্ব কে মনেপ্রানে গ্রহন করা।বিশ্ব বাঙালির অহংকারের স্থানটা শেখ হাসিনার জন্য উন্মুক্ত রাখা। এরদোয়ানের জন্য তুরস্কের জনগণ বিদেশী ষড়যন্ত্র মোকাবেলা করেছে। বাঙালি কী তাঁদের চেয়ে কম বিচক্ষণ ? তার দিকে চেয়ে আছি।
কিছুটা নিরবতার মাঝে,মনের আয়নায় প্রতিছবিগুলো দেখতে পাচ্ছি,বিএনপি জামাতের অত্যাচারের।স্বজল ও বেকা পলাশ হত্যার মিথ্যে মামলা সহ অগুনিত মামলার আসামী করা হয়েছিলো সাদেক খানকে, দেশ ছেড়ে পালাননি। আরমানীটোলা, ইটের খোলা, কত-না স্থানে আত্নগোপনে থেকেও নেত্রী মুক্তি আন্দোলনে অংশগ্রহণ করে, চার লক্ষ পঞ্চাশ হাজার গণস্বাক্ষর সংগ্রহ করেন।অবশেষে আইনের কাছে আত্নসমর্পণের মাধ্যমে কারাগারে।সেই অসহনীয় দিনগুলো চোখের সামনে। শত বাধা বিপত্তি পরেও বিরোধী মতবাদীদদের জন্য কোনো মিথ্যে মামলা দায় করেন নাই। আওয়ামীলীগ কখনো মানবতাহীন হতে পারেন না। উপরন্তু বাড়ী ঘর, নারীদের রক্ষায় পাহারায় ছিলাম। আমি তাঁকে কিছুটা আস্বস্ত করার চেষ্টা করলাম। আপনার মতো একজন সংসদ সদস্য প্রতিনিয়ত সাধারন মানুষের অভিযোগের অপেক্ষায় থাকেন, সময় দিচ্ছেন। স্বাধীনতার পরে আওয়ামীলীগ বিএনপি, জাতীয় পার্টির সরকারের অনেক সংসদ সদস্য দেখেছি। এখনো দেখছি । আপনার সামনে আছি বলে নয়। এমন সংসদ সদস্য মোহাম্মদপুর বাসির দেখে নাই। দীর্ঘ সময় পাঁচ বারের কমিশনার, বিহৎ ঢাকার ভারপ্রাপ্ত মেয়র, আপনাকে অহংকার স্পর্শ করতে পারেনি। আপনার জীবনে পরাজয় বলে কোনো শব্দ নেই, জনগণ কাছে গ্রহন যোগ্যতার জন্য। দলের সিদ্ধান্ত ছাড়া কোনো নির্বাচন অংশগ্রহণ করেন নাই। আপনাকে আমরা দলীয় শৃঙ্খলার প্রতিক মনে করি। কর্মের মাধ্যমে মানুষের পরিচয়।শেখ হাসিনার বিশাল কর্মযজ্ঞ বাঙালি জাতি মুল্যায়ন করতে ভুল করবে না।
পদ্মাসেতুর ঋন পরিশোধ যোগ্য নয়। পাতাল থেকে আকাশ জয়,গৃহহীন থেকে মসজিদ মাদ্রাসায় ধর্ম জয়। উনিশ ঘন্টা অবিরাম শ্রম কোনো সাধারন মানুষের পক্ষে সম্ভব নয়।তার উপর আল্লাপাকের এবাদত পরিপূর্ণ করা। শেখ হাসিনার মাঝে আঘাতের, শোকের, হারানোর বেদনা আছে।বাঙালির মাঝে আত্মতুষ্টির খুঁজেন।এমন একজন নিঃস্বার্থ নেতৃত্ব জাতি মিস করবে কেনো ?
স্বাধীনতা বিরোধী, আত্মস্বীকৃত খুনি, চোর ছেঁচড়া চোর থেকে মন্ত্রী এমপি, মেয়র কাউন্সিলর চেয়ারম্যান, কেউ বিচারের উর্ধ্বে ছিলো না। শেখ হাসিনার সরকারের পক্ষেই সম্ভব হয়েছে। প্রতিপক্ষের রাজনীতি ধ্বংসাত্মক না হলে বাংলাদেশ অবিশ্বাস্য হতে পারতো। শেখ হাসিনার সরকার, অনেকের অগ্নি পরিক্ষা নিয়েছেন, বিচারহীনতা থেকে কেউ মুক্ত হতে পারেন নাই। আমেরিকার দমকের কাছে নতি স্বীকার নয়। বাংলাদেশে, কে আছে শেখ হাসিনার সমতুল্য ? বাকীটা বাঙালির শুভবুদ্ধির অপেক্ষায়। বিশ্ব রাজনীতির ষড়যন্ত্র কারীদের বোদয়, ভৌগলিক রাজনীতিতে বাংলাদেশকে হিসেবে নেওয়াটা শেখ হাসিনার রাজনৈতিক সফলতা বলতে পারেন।যেই বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো, সেই বাংলাদেশের সাথে দরকষাকষি করতে হয়।বাংলাদেশ এখন বিশ্বের হিংসনীয়। মহাশক্তিধর দেশের জন্য, লোভনীয়, সম্পর্ক চায়। আমি চিৎকার করে বলতে চাই, শেখ হাসিনার সরকার, বার বার দরকার,দেশ ও জাতির জন্য। ঈদ মোবারক সবার জন্য।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও  খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102