April 18, 2024, 10:57 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

একুশ কি, একুশ হাজার বছরে হানিফ ও আইভীদের মতো নেতৃত্ব ফিরিয়ে দিতে পারবে ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, August 20, 2023
  • 91 Time View
এই অভাব পুরণ হবার নয়, নেতা হওয়ার ব্যাক্তিদের অভাব নাই। নেতৃত্ব রক্ষা করার জন্য জীবন দেওয়ার সংখ্যা হাতে গোনা যায়। বঙ্গবন্ধুর জন্য কর্ণেল জামিল ও শেখ হাসিনার জন্য মেয়র হানিফ, সম্পুর্ণ স্ব জ্ঞানে জীবনটা দিয়ে গেলেন। একুশে আগস্ট গেনেট হামলা মায়া হানিফ মানব ঢাল হয়েছিলেন। বিশ্বের ইতিহাসে সর্বোচ্চ ঘৃণিত, মানবতাহীন রাজনীতির শিকার হানিফ, পৈশাচিক কর্মকাণ্ডের রক্তাক্ত রাজপথ।এখনো শেখ হাসিনা স্বাভাবিক বিচারে আশায় অপেক্ষা করছেন।
আওয়ামীলীগ নেতা কর্মিদের ছিন্ন ভিন্ন লাশের টুকরো গুলো রাজপথ কে, রক্তে রঞ্জিত করেছে। পরে আছে এলোমেলো। সিটি করপোরেশনের পানির গাড়ীতে সব পাপ ধুইয়ে মুছে ফেলতে চেয়েছিলো বিএনপি জামাত। হাওয়া ভবনের ছিলো বিজয় আনন্দ। তখনো ইতিহাস রচিত হয় নাই। পচাত্তরের ১৫ আগস্ট যেই ইতিহাস ওরা লেখতে পারেনি, সেই ইতিহাস লেখতে চেয়েছিল। রাখে আল্লাহ মারে কে ? মানবতার রাজনৈতিক বেপাড়ীরা , মানবতা শিখাতে চায় , শেখ হাসিনা কে।
এগারো লক্ষ রোহিঙ্গা কে মানবিক সহায়তা করার পরে।
বিশ্ব মানবতার স্বীকৃতি পাওয়ার পরে পশ্চিমারা কোন মানবতার উদাহরণ টানতে চাইছে ? ইসরায়েলে হত্যার মিশন চলছে, আমেরিকায় প্রকাশ্যে গুলি চলছে। বিচার বহি ভুক্ত হত্যার ইতিহাস রেড ইন্ডিয়ান। আমেরিকার জন্মের ইতিহাস। পনেরোই আগস্ট, একুশে আগস্ট হত্যার ইতিহাস সৃষ্টি করারীদের সহায়ক আমেরিকা। আমি অভাগ হয়নাই। বৃটিশরা দেশ দখল করে ফকির হয়েছে।
আমেরিকা নেতৃত্ব শূন্য করে বাদশার সিংহাসনে,লুটেরা রাজনীতির মাধ্যমে। বৃটিশরাও আজ দাসত্বের শিকার। শেখ হাসিনা সেই দাসত্ব বরন করবেন না।বাঙালি জাতি দাসত্বের, গোলামির শিকল মুক্ত হয়েছে ১৯৭১ এ। সাগরে অশান্তির আগুন জ্বালাতে চাও ? প্রতিবেশীর ঘরে আগুন দিতে চাও ? মনে রাখবা, প্রতিবেশী ভারত আমাদের স্বাধীনতার অগ্র সহযোদ্ধা, ভুটান প্রথম স্বীকৃতি দাতা, নেপাল, শ্রীলংকা, মালদ্বীপ সহ শান্তি প্রতিষ্ঠায় শেখ হাসিনা,শান্তির প্রতিক, বাঙালি অকৃতজ্ঞ নয়।
যেই জাতি ভাষার জন্য জীবন দিতে পারে, স্বাধীনতার জন্য প্রান, মুক্তির জন্য কি করতে পারে ? আমেরিকা কে আর একবার নতুন করে ভাবতে হবে। পাকিস্তান, আফগানিস্তান, ফিলিস্তিনি নয়, বাংলাদেশ। বাঙালির জাতি সত্তা, অস্তিত্ব রক্ষার জন্য বিশ্বকে উজ্জীবিত করতে পারে। পনেরোই আগস্ট, একুশে আগস্ট সৃষ্টি কারীদের ক্ষমা করতে পারে না। হে বন্ধু, বাঙালিকে খোঁচা দেওয়ার চেষ্টা করো না।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102