April 18, 2024, 10:20 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

একুশে আগস্ট গেনেট হামলা, মেয়র হানিফ ও মায়ার ভুমিকা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, August 18, 2023
  • 74 Time View
আগস্টের দাবানলে বাঙালি জাতি, ১৫ আগস্টে যাকে বাঁচিয়ে রেখেছো মাবুদ, তার জীবনকে ২১ বার হামলা থেকে জীবন দান করেছো। ২১ আগস্ট আর একবার রক্ষা করেছো, পয়াত মেয়র হানিফ এর জীবনের বিনিময়ে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বাঙালি কি ভুলতে পারবে ? মায়া, হানিফ এর মানব ঢালে আমাদের শেখ হাসিনা। বেগম আইভি রহমান সহ অগুনিত শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা। ইতিহাস বড় নির্মম, রাজনীতি কি তার চেয়ে ও নির্মম ? অপ্রতিরোদ্ধ ঢাকা মহানগর আওয়ামীলীগের সভাপতি মেয়র হানিফ ছিলেন, বাঙালি জাতির মুক্তির ৬ দফার টাইপিস্ট, বঙ্গবন্ধু একান্ত সচিব, জাতির পিতার পরিবারের অসময়ের বন্ধু, জনতার মঞ্চের মহানায়ক, ৯৪ মেয়র নির্বাচনে আওয়ামীলীগের চালিকাশক্তি। মেয়র হানিফ এর ইতিহাস ও অবদান লেখে শেষ করা যাবে না। বঙ্গবন্ধু কে হারিয়ে আওয়ামীলীগ নিঃশ্ব হয়েছিলো। প্রান সঞ্চালন করেছিলেন মেয়র হানিফ। তার চলে যাওয়ার দিনটিতে, আত্নার মাগফেরাতের জন্য ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের কোনো নেতাকে আজিমপুরে দেখিনি।সভায় খুবএটা স্মরণ করা হয় না। ঢাকা মহানগর কমিটি ভেঙে দিতে চেয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা কি আওয়ামীলীগের জন্য কোনো অবদান রাখতে পারছে না ? গুলশানের নির্বাচনে ১১% ভোট, অনেক প্রশ্নের জন্ম দিয়েছে।ঢাকা,ঢাকাইয়া নেতৃত্বের অভাব অনুভব করছে, হয়তো।
মায়া-হানিফ জুটি, ঢাকা মহানগর আওয়ামীলীগের স্বর্ণ যোগ, অপ্রতিরোদ্ধ সংগঠন। ওয়ার্ড ইউনিয়ন ছিলো উজ্জীবিত। সভা শেষে উপদেশের পাশাপাশি পাঁচশত টাকা দেওয়া হতো কর্মসুচি বাস্তবায়নের জন্য। বাকী টাকার জন্য হিতাকাঙ্ক্ষী অভাব ছিলো না। মহানগরের সভা ও উপদেশ আছে,কর্মসুচির জন্য টাকা নাই। ১৪ বছর ক্ষমতায় থাকার জন্য, টাকা দেওয়া হিতাকাঙ্ক্ষী নাই।
মেয়র কাউন্সিলর ও মতোপ্রার্থক্য নেতাদের সমন্বয়হীন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ চলছে, আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি ও একেএম রহমতুল্লাহ এমপির মাধ্যমে শেখ হাসিনার দেওয়া কমিটিতে। জাগ জমক ইউনিট সম্মেলন, ওয়ার্ড থানার সিভি গ্রহনে দীর্ঘ সময়, অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। একুশে আগস্ট স্মরণ সভায়, মেয়র হানিফ, আইভি রহমান সহ আত্নদান কারীদের আত্নার শান্তি কামনা করছি। অবদানের স্বীকৃতি ছাড়া দলিয় ঐক্য প্রতিষ্ঠা করা যায় না।
টাকাওলারা কাউন্সিলর, সভাপতি, সম্পাদকের পদ চাইবে টাকা কামাইতে। দলের দুঃসময় থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অনুভূতির জন্য স্যালুট।
মন্ত্রী এমপিদের যারা সমালোচনা করে, তারা দলের জন্য কিছু করতে পারে না। নেতৃত্বের সমালোচনা না করে, দলের দুর্বলতাকে পরিত্যাগ করার পরামর্শ দান করুন।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102