April 23, 2024, 5:40 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

একদফা দাবিতে ১৮ ও ১৯ জুলাই সারাদেশের মহানগর ও জেলায় বিএনপির পদযাত্রা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, July 12, 2023
  • 109 Time View

নিজস্ব প্রতিনিধিঃ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে আগামী ১৮ ও ১৯ জুলাই ঢাকাসহ সারা দেশে মহানগর ও জেলা পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি।

বুধবার (১২ জুলাই) বিকেলে নয়াপল্টনে সমাবেশে বক্তৃতাকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল জানান, ১৮ জুলাই ঢাকায় সকাল ১০টা থেকে বিকেল ৪টা গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত পদযাত্রা হবে। ১৯ জুলাই ঢাকায় সকাল ১০টা থেকে বিকেল ৪টা উত্তরার আব্দুল্লাহপুর থেকে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা হবে।

এসময় তিনি সরকারের পদত্যাগ চেয়ে বলেন, ‘এখনও সময় আছে এই ঘোষণার পরপরই পদত্যাগ করুন। অন্যথায় পালাবার পথও খুঁজে পাওয়া যাবে না।’

মির্জা ফখরুল বলেন, এখন আর কথা বলার সময় নেই। একটাই কাজ- লুটেরা, ফ্যাসিস্ট, যারা আমাদের সব অর্জন কেড়ে নিয়েছে তাদের বিদায় চাই।

সরকারের পতন দাবি করে তিনি বলেন, আমরা এর শেষ চাই। এই সরকার দেশ-গণবিরোধী, স্বাধীনতা-সার্বভৌমত্ববিরোধী সরকার। আমরা নির্বাচন চাই। অবশ্যই নির্বাচন চাই। কিন্তু আপনাদের শেয়ালের মতো নির্বাচন চাই না।

দেশের বর্তমান রাজনৈতিক সংকটের জন্য সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হককে দায়ী করে তিনি বলেন, তিনি মিথ্যা কথা বলেছেন, যখন দায়িত্বে ছিলেন না তখন ১৬ মাস পরে এসে রায় লিখেছেন। তার ষড়যন্ত্রের কারণে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করা হয়েছে। তারা এখন দলীয় সরকারের অধীনে নির্বাচন করছে। আমরা ২০১৪ সালের নির্বাচন দেখেছি। ২০১৮ সালে নির্বাচন দেখেছি। আগের রাতে ভোট করেছে। পুরো রাষ্ট্রকে ব্যবহার করে আগের রাতে ভোট করেছে।

ফখরুল বলেন, এনাফ ইজ এনাফ। তোমরা সবকিছু ধ্বংস করেছো। অর্থনীতি, গণতন্ত্র সব ধ্বংস করেছো। ব্যাংক লুট করেছো। টাকা পাচার করেছো। কি চমৎকার আইন করেছো! পাচার করা টাকা ফেরত আনলে তো কোনো প্রশ্ন করা হবেই না, বরং বোনাস দেওয়া হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102